দুই বছর পর আবারো ক্রাইস্টচার্চের সেই মসজিদে মুশফিকরা

ঢাকা, রোববার   ১১ এপ্রিল ২০২১,   চৈত্র ২৮ ১৪২৭,   ২৭ শা'বান ১৪৪২

দুই বছর পর আবারো ক্রাইস্টচার্চের সেই মসজিদে মুশফিকরা

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:৪৩ ৫ মার্চ ২০২১   আপডেট: ১৪:৪৭ ৫ মার্চ ২০২১

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বাংলাদেশের সবশেষ নিউজিল্যান্ড সফরের শেষটা হয়েছিল দুঃসহ এক স্মৃতির মধ্য দিয়ে। ২০১৯ সালের ১৫ মার্চ এক বিপথগামীর গুলির শব্দে কেঁপে উঠেছিল দেশটির ক্রাইস্টচার্চের আল নুর মসজিদ ও লিনউড ইসলামিক সেন্টার। অল্পের জন্য সেদিন প্রাণে বেঁচে যান টাইগাররা। দুই বছর পর আবারো সেই মসজিদে গিয়ে নামাজ পড়েছেন ক্রিকেটাররা।

বিভীষিকাময় সেই দিনে ব্রেন্টন ট্যারান্ট নামের এক অস্ত্রধারী কেড়ে নেয় ৫১ জন মানুষের জীবন। নামাজে যেতে একটু দেরী হওয়ায় সেদিন বেঁচে যান ক্রিকেটাররা। অন্যথায় দেশের ক্রিকেট ইতিহাসের অন্যতম কালো দিন হতে পারতো সেটি।

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের যে মসজিদে সন্ত্রাসী হামলা হয়েছিল, সেখানেই বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটারদের নামাজ আদায়ের কথা ছিল। শুক্রবার জুমার নামাজ আদায়ের জন্য তারা বেরও হয়েছিলেন। কিন্তু মসজিদের কাছাকাছি গিয়েই শুনতে পান সেখানে সন্ত্রাসী হামলা হয়েছে। ফলে অল্পের জন্য প্রাণে রক্ষা পান তামিম-রিয়াদ-মুশফিকরা।

দুই বছর পর আবারো নিউজিল্যান্ড সফরে গেছে বাংলাদেশ ক্রিকেট দল। তিনটি করে ওয়ানডে ও টি-২০ ম্যাচের সিরিজ খেলতে এরই মধ্যে ক্রাইস্টচার্চে অবস্থান করছে বাংলাদেশ। আজ (শুক্রবার) সেই মসজিদের সামনে গিয়ে দুই বছর আগের সেই স্মৃতি মনে করিয়ে দিলেন মুশফিকুর রহিম।

সামাজিক যোগাযোগ মাধ্যমে এক বার্তায় তিনি লিখেছেন, আসসালামু আলাইকুম। এটাই সেই মসজিদ, আর একই সঙ্গে আজও শুক্রবার।

ডেইলি বাংলাদেশ/এএল