কামব্যাক করেই ফাইনালে বার্সেলোনা

ঢাকা, রোববার   ১১ এপ্রিল ২০২১,   চৈত্র ২৮ ১৪২৭,   ২৭ শা'বান ১৪৪২

কামব্যাক করেই ফাইনালে বার্সেলোনা

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৩:৩৪ ৪ মার্চ ২০২১  

জয়ের পরে বার্সেলোনার ফুটবলাররা

জয়ের পরে বার্সেলোনার ফুটবলাররা

বেশ কিছুদিন ধরে ধুঁকছিল বার্সেলোনা। কোপা দেল রে’র সেমিফাইনালে প্রথম লেগের ম্যাচে সেভিয়ার বিপক্ষে ২-০ গোলে হেরেছিল কাতালানরা। তাই ফাইনালে ওঠা তাদের জন্য কঠিন হয়ে পড়েছিল। কিন্তু সেই কঠিন সমীকরণ মিলিয়েছে লিওনেল মেসির দল। 

বুধবার রাতে দ্বিতীয় লেগের ম্যাচে ৩-০ গোলে জয় পেয়েছে কাতালানরা। যার ফলে দুই লেগ মিলিয়ে ৩-২ ব্যবধানে এগিয়ে থেকে বার্সেলোনা ফাইনালে উঠে গেছে।

কঠিন চ্যালেঞ্জের ম্যাচে দারুণ শুরু করে বার্সেলোনা৷ কিন্তু প্রথম লেগে জিতে এগিয়ে থাকায় শুরু থেকেই রক্ষণাত্মক ফুটবল খেলে সেভিয়া। তাতে মেসি-ডেম্বেলেদের কাজটা আরো কঠিন হয়ে যায়। তবে গোলের জন্য বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি বার্সাকে৷ ম্যাচের ১২ মিনিটেই বার্সাকে এগিয়ে দেন ডেম্বেল৷

শুরুতে পিছিয়ে পড়লেও ম্যাচটি জিতে ফাইনালে উঠতে পারতো সেভিয়া। ৭১তম মিনিটে সেভিয়া পেনাল্টি পেয়েছিল। কিন্তু তা থেকে গোল করতে ব্যর্থ হন ওকাম্পেপাস। গোল করতে ব্যর্থ হলেও ফাইনালে ওঠার সুযোগ ছিল সেভিয়ার সামনে। কিন্তু (৯০+৪) মিনিটে জেরার্ড পিকের গোলে ২-০ ব্যবধানে এগিয়ে যায় বার্সেলোনা। 

এই গোল হজম করার আগে (৯০+২) মিনিটে দশজনের দলে পরিণত হয় সেভিয়া। দ্বিতীয়বার হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন ফের্নান্দো।

বার্সেলোনা দ্বিতীয় গোলটি করায় হিসাব নিকাশ উল্টে যায়। খেলা গড়ায় অতিরিক্ত ৩০ মিনিটে। অতিরিক্ত সময়ের খেলায় ম্যাচের ৯৫তম মিনিটে মার্টিন ব্রাইটওয়েথের গোলে ৩-০ ব্যবধানে এগিয়ে যায় কাতালানরা। ১০৩তম মিনিটে ৯ জনের দলে পরিণত হয় সেভিয়া। লাল কার্ড দেখে মাঠ ছাড়েন লুক ডি জং। শেষমেশ জয়ের হাসি নিয়েই মাঠ ছাড়ে বার্সেলোনা।

ডেইলি বাংলাদেশ/আরএস