ইউরোর আরো ম্যাচ আয়োজনে প্রস্তুত ইংল্যান্ড

ঢাকা, রোববার   ১১ এপ্রিল ২০২১,   চৈত্র ২৮ ১৪২৭,   ২৭ শা'বান ১৪৪২

ইউরোর আরো ম্যাচ আয়োজনে প্রস্তুত ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:১৪ ৩ মার্চ ২০২১  

ইউরোপীয়ান ফুটবল চ্যাম্পিয়নশিপ ট্রফি

ইউরোপীয়ান ফুটবল চ্যাম্পিয়নশিপ ট্রফি

চলতি বছর জুন-জুলাইয়ে অনুষ্ঠিতব্য ইউরোপীয়ান ফুটবল চ্যাম্পিয়নশিপে নির্ধারিত ছাড়াও অতিরিক্ত আরো কিছু ম্যাচ আয়োজনে প্রস্তুত রয়েছে ইংল্যান্ড, স্থানীয় এক পত্রিকায় দেয়া এক সাক্ষাতকারে বৃটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন এমন মন্তব্য করেছেন।

২০৩০ বিশ্বকাপ আয়োজনে ইংল্যান্ড ও আয়ারল্যান্ড যৌথ বিডে অংশ নেবে, বৃটিশ সরকারের এমন প্রতিশ্রুতি ঘোষণার সময়ই ইউরো আয়োজন নিয়ে দ্য সান পত্রিকায় জনসন এমন মন্তব্য করেন।

আগামী ১১ জুন থেকে শুরু হওয়া এবারের ইউরো চ্যাম্পিয়নশিপ ইউরোপের ১২টি শহরে অনুষ্ঠিত হবে। করোনা মহামারির কারণে ইউরো এক বছর পিছিয়ে আগামী জুনে শুরু হতে যাচ্ছে। 

পত্রিকাটির দাবী ইউরোপীয়ান ফুটবলের সর্বোচ্চ সংস্থা উয়েফার সঙ্গে এ বিষয়ে বৃটিশ প্রধানমন্ত্রী কথা বলবেন। বিশেষ করে করোনা পরিস্থিতি নিয়ে ইউরোপের বেশ কয়েকটি দেশ এখনো শঙ্কার মধ্যে থাকায় যেসব দেশে ভ্রমন নিষেধাজ্ঞা বিরাজ করছে। ভাইরাসে আক্রান্ত হয়ে ক্ষতিগ্রস্থ হওয়া দেশগুলোর মধ্যে ইংল্যান্ড অন্যতম। কিন্তু ইতোমধ্যেই সেখানে ২০ মিলিয়ন জনগনকে ভ্যাকসিনের প্রথম ডোজ দেয়া হয়েছে। জুলাই নাগাদ ইংল্যান্ডের প্রতিটি নাগরিককে ভ্যাকসিনের আওতায় নিয়ে আসার পরিকল্পনা রয়েছে।

পুরো ইউরো এককভাবে ইংল্যান্ডে আয়োজনের বিষয়টি উয়েফার পক্ষ থেকে উড়িয়ে দিয়ে জানানো হয়েছে পূর্ব পরিকল্পনা অনুযায়ী ইউরোপের ১২টি শহরেই এবারের ইউরো আয়োজিত হবে। লন্ডনের ওয়েম্বলীতে ইউরোর গ্রুপ পর্বের কিছু ম্যাচ ছাড়াও সেমিফাইনাল ও ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে।

জনসন বলেছেন, ইউরোর যে কোন ম্যাচ আমাদের এখানে আয়োজন করতে চাইলে আমরা প্রস্তুত আছি। আমরা ইউরোর স্বাগতিক হয়েছি, এখানে সেমিফাইনাল ও ফাইনাল অনুষ্ঠিত হচ্ছে। তারা যদি আরো কোন ম্যাচ আয়োজন করতে চায় তবে আমরা অবশ্যই উয়েফার সঙ্গে আছি।

ডেইলি বাংলাদেশ/আরএস