জামিনে মুক্ত সাবেক বার্সা সভাপতি

ঢাকা, মঙ্গলবার   ১৩ এপ্রিল ২০২১,   চৈত্র ৩০ ১৪২৭,   ২৯ শা'বান ১৪৪২

জামিনে মুক্ত সাবেক বার্সা সভাপতি

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৩:৫০ ৩ মার্চ ২০২১   আপডেট: ১৪:০০ ৩ মার্চ ২০২১

জোসেপ মারিয়া বার্তোমেউ

জোসেপ মারিয়া বার্তোমেউ

আটক হওয়ার একদিন পর জামিনে মুক্তি পেয়েছেন বার্সেলোনার সাবেক সভাপতি জোসেপ মারিয়া বার্তোমেউ। মেসি সহ বার্সেলোনার বিভিন্ন গুরুত্বপূর্ণ ব্যক্তিদের নামে উদ্দেশ্যমূলকভাবে মিথ্যা তথ্য ছড়ানো ও দুর্নীতির অভিযোগে তাকে আটক করেছিল কাতালান পুলিশ।

বার্তোমেউ ও তার সাবেক উপদেষ্টা হাউমে মাসফেরেরকে মঙ্গলবার কাতালুনিয়ার আদালতে হাজির করা হয়। সেখানে প্রাথমিক শুনানির পর ম্যাজিস্ট্রেট তাদের জামিনে মুক্তি দেন। তবে তাদের বিরুদ্ধে যথারীতি তদন্ত চলবে। পরবর্তীতে বিচারকের সামনে সাক্ষ্য দেবেন তারা। এর আগে সোমবার লা লিগার দল বার্সেলোনার কার্যালয়ে তল্লাশির পর বার্তোমেউসহ কয়েক জনকে আটক করে কাতালান পুলিশ। 

২০২০ সালের ফেব্রুয়ারিতে খবর বেরিয়েছিল, দলের গুরুত্বপূর্ণ খেলোয়াড়দের ভাবমূর্তি নষ্ট করতে বার্সেলোনা ‘আইথ্রি’ নামের একটি প্রতিষ্ঠানকে ভাড়া করেছিল। এ বিষয়ে অভিযোগের মূল আঙুল ছিল বার্তোমেউয়ের দিকে। যদিও সে সময় তা অস্বীকার করেছিলেন তিনি। পুলিশের এই অভিযান সেই ঘটনার সঙ্গে যুক্ত বলে স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে।

ঘটনাটির দুই মাসের মধ্যে গত এপ্রিলে ক্লাবের দুর্বল ব্যবস্থাপনার কথা জানিয়ে এক সঙ্গে ছয় জন পরিচালক পদত্যাগ করেছিলেন। সবশেষ মৌসুম শেষে মেসি ক্লাব ছাড়তে চাইলে পরিস্থিতি আরো ঘোলাটে হয়। প্রবল চাপের মুখে শেষ পর্যন্ত গত অক্টোবরে পদত্যাগ করতে বাধ্য হন বার্তোমেউ। আগামী রোববার ক্লাবটিতে নতুন সভাপতি নির্বাচনে ভোট হবে।

ডেইলি বাংলাদেশ/এএল