২ রানে এগিয়ে থেকে দিন শেষ করলো জিম্বাবুয়ে

ঢাকা, বুধবার   ২১ এপ্রিল ২০২১,   বৈশাখ ৯ ১৪২৮,   ০৮ রমজান ১৪৪২

২ রানে এগিয়ে থেকে দিন শেষ করলো জিম্বাবুয়ে

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:৩৬ ২ মার্চ ২০২১  

ছবি: আইসিসি

ছবি: আইসিসি

আফগানিস্তানের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথমটিতে মুখোমুখি হয়েছে জিম্বাবুয়ে। নিজেদের প্রথম ইনিংসে ১৩১ রানে অল আউট হয়েছে আফগানরা। জবাবে ৫ উইকেট হারিয়ে ১৩৩ রান নিয়ে দিন শেষ করেছে শন উইলিয়ামসের দল। প্রথম দিন শেষে দুই রানে এগিয়ে আছে জিম্বাবুয়ে।

আবু ধাবির শেখ আবু জায়েদ স্টেডিয়ামে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন আফগানিস্তান অধিনায়ক আসগর আফগান। প্রথম বলেই উইকেট হারায় তারা। জিম্বাবুয়ের বোলারদের তোপে কেউই বেশিক্ষণ টিকতে পারেননি।

দলের পক্ষে সর্বোচ্চ ৩৭ রান করেন আফসার জাজাই। এছাড়া ইব্রাহিম জাদরান ৩১ ও আমির হামজা অপরাজিত ১৫ রান করেন। ধুঁকে ধুঁকে শেষ পর্যন্ত ১৩১ রানে থামে আফগানিস্তান। জিম্বাবুয়ের হয়ে একাই ৪ উইকেট নেন ব্লেসিং মুজরাবানি। এছাড়া ভিক্টর নাউচি তিন উইকেট নেন। 

জবাবে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি জিম্বাবুয়েরও। মাত্র ৩৮ রানের ৪ উইকেট হারিয়ে ফেলে তারা। সেখান থেকে দলের হাল ধরেন শন উইলিয়ামস ও সিকান্দার রাজা। দুজনের ৭১ রানের জুটিতে বিপর্যয় সামাল দেয় সফরকারীরা।

ব্যক্তিগত ৪৩ রানে রাজা ফিরলেও অপরাজিত থেকে দিন শেষ করেছেন শন। তার সংগ্রহ ৫৪ রান। আফগানদের হয়ে আমির হামজা একাই ৪ উইকেট শিকার করেছেন। 

ডেইলি বাংলাদেশ/এএল