মিয়ামি ওপেন থেকে নাম প্রতাহার করলেন ফেদেরার

ঢাকা, সোমবার   ১২ এপ্রিল ২০২১,   চৈত্র ২৯ ১৪২৭,   ২৮ শা'বান ১৪৪২

মিয়ামি ওপেন থেকে নাম প্রতাহার করলেন ফেদেরার

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:৩৭ ২ মার্চ ২০২১  

রজার ফেদেরার

রজার ফেদেরার

ডান হাঁটুর অস্ত্রোপচার থেকে পুরোপুরি সুস্থ না হওয়ায় চলতি মাসের মিয়ামি ওপেন থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন বর্তমান চ্যাম্পিয়ন রজার ফেদেরার। যুক্তরাষ্ট্র ভিত্তিক বিভিন্ন গণমাধ্যম এই তথ্য নিশ্চিত করেছে।

৩৯ বছর বয়সী এই সুইস তারকা গত বছর অস্ট্রেলিয়ান ওপেনের সেমিফাইনালে পরাজয়ের পর থেকে আর কোর্টে নামেননি। আগামী সপ্তাহে দোহায় অনুষ্ঠিতব্য কাতার ওপেনের মাধ্যমে তার কোর্টে ফেরার কথা রয়েছে। 

এদিকে মিয়ামি হেরাল্ড সূত্র জানিয়েছে ফেদেরারের এজেন্ট টনি গডসিক ২০ বারের গ্র্যান্ড স্ল্যাম বিজয়ী এই খেলোয়াড়ের মিয়ামি টুর্নামেন্টে না খেলার বিষয়টি নিশ্চিত করেছে। 

পত্রিকাটি আরো জানিয়েছে দোহার পর ফেদেরার হয়ত দুবাইয়ে খেলবেন, কিন্তু তারপর অনুশীলনের জন্য কিছুদিনের বিশ্রামে থাকবেন।

ফেদেরার নাম প্রত্যাহার করে নেয়ায় মিয়ামি টুর্নামেন্টের আকর্ষন অনেকাংশেই কমে যাবে বলে আয়োজকরা আশঙ্কা প্রকাশ করেছে। বিশেষ করে গত বছর কোভিড-১৯ মহামারির কারণে টুর্নামেন্টটি বাতিল হয়ে যাওয়ায় এ বছর আরো আকর্ষণীয়ভাবে তা আয়োজনের উদ্যোগ নেয়া হয়েছিল।

মহামারির কারণে এরইমধ্যে ২০২১ ক্যালেন্ডারে প্রভাব পড়তে শুরু করেছে। অস্ট্রেলিয়ান ওপেন তিন সপ্তাহ পিছিয়ে দেরীতে অনুষ্ঠিত হয়েছে।  মার্চে অনুষ্ঠিত হচ্ছেনা ইন্ডিয়ান ওয়েলস মাস্টার্স টুর্নামেন্ট। যদিও ফেদেরার নাম প্রত্যাহারের পরেও মিয়ামি আয়োজন নিয়ে আশাবাদী আয়োজকরা। 

পুরুষ বিভাগে এরমধ্যেই অংশগ্রহণ নিশ্চিত করেছেন বিশ্বের শীর্ষ দুই খেলোয়াড় নোভাক জকোভিচ ও রাফায়েল নাদাল। অন্যদিকে নারী বিভাগে খেলবেন সেরেনা উইলিয়ামস ও অস্ট্রেলিয়ান ওপেনের নতুন চ্যাম্পিয়ন নাওমি ওসাকা।

ডেইলি বাংলাদেশ/আরএস