বাংলাদেশের বিপক্ষে সিরিজ দিয়েই ফিরছেন ফার্গুসন

ঢাকা, বুধবার   ১৪ এপ্রিল ২০২১,   বৈশাখ ১ ১৪২৮,   ০১ রমজান ১৪৪২

বাংলাদেশের বিপক্ষে সিরিজ দিয়েই ফিরছেন ফার্গুসন

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:৪৯ ২ মার্চ ২০২১  

লকি ফার্গুসন

লকি ফার্গুসন

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-২০ সিরিজ খেলতে গিয়ে গত বছরের ডিসেম্বরে ইনজুরিতে পড়েছিলেন নিউজিল্যান্ডের ফাস্ট বোলার লকি ফার্গুসন। তখন থেকেই মাঠের বাইরে আছেন এই কিউই গতি তারকা। চলতি মাসেই বাংলাদেশের বিপক্ষে সিরিজে খেলতে নামবে ব্ল্যাকক্যাপসরা। এই সিরিজে ফার্গুসনকে দলে পাওয়ার ব্যাপারে আশাবাদী দলটির হেড কোচ গ্যারি স্টিড।

লকি ফার্গুসন ওয়ানডে সিরিজের আগেই সেরে উঠবেন। তবে প্রস্তুতির ঘাটতি ও ফিটনেসের কারণে তাকে একদিনের ক্রিকেটে দেখতে পাওয়ার সম্ভাবনা খুব কম। ওয়ানোদের পরই শুরু হবে টি-২০ সিরিজ। সেখানে এই গতি তারকাকে দলে পাওয়ার ব্যাপারে বেশ আশাবাদী গ্যারি স্টিড।

নিউজিল্যান্ডের হেড কোচ মনে করেন, বাংলাদেশের বিপক্ষে টি-২০ সিরিজের আগেই খেলার জন্য পুরোপুরি প্রস্তুত হবেন ফার্গুসন। এ ব্যাপারে তিনি বলেন, লকি বর্তমানে যে পর্যায়ে আছে, তাতে ওয়ানডে সিরিজের আগেই সেরে উঠবে। তখন দলের সঙ্গে যোগ দিলেও প্রস্তুতির শেষ ধাপটায় থাকবে। 

তিনি আরো বলেন, আপনি কখনোই জানেন না যে ইঞ্জুরি নিয়ে মানুষের প্রতিক্রিয়া কি হবে। সে যদি এই কাজটা (পুনর্বাসন) ঠিকঠাকভাবে শেষ করতে পারে তাহলে তাকে বাংলাদেশের বিপক্ষে টি-২০ সিরিজে পাওয়ার ব্যাপারে আমি আশাবাদী।

গ্যারি স্টিড যোগ করেন, লকির সুবিধা হচ্ছে যে, সে দৃঢ়। তার ফিটনেস দুর্দান্ত এবং সে অনেক পরিশ্রমী। সে শক্তি ও কন্ডিশনের জায়গাগুলো নিয়ে কঠোর পরিশ্রম করে যাচ্ছে। আশা করি এগুলো তাকে দ্রুত ফিরতে সাহায্য করবে।

আগামী ২০ মার্চ থেকে মাঠে গড়াবে নিউজিল্যান্ড-বাংলাদেশ ৩ ম্যাচের ওয়ানডে ও টি-২০ সিরিজ। ওয়ানডেতে খেলতে না পারলেও কোচের কথায় স্পষ্ট যে ২৮ মার্চ থেকে শুরু হতে যাওয়া ৩ ম্যাচের টি-২০ সিরিজ দিয়েই চোট কাটিয়ে আবারো মাঠে ফিরবেন ফার্গুসন।

ডেইলি বাংলাদেশ/এএল