মাইলফলক স্পর্শে নতুন নাম পেলেন অশ্বিন

ঢাকা, বুধবার   ১৪ এপ্রিল ২০২১,   বৈশাখ ২ ১৪২৮,   ০১ রমজান ১৪৪২

মাইলফলক স্পর্শে নতুন নাম পেলেন অশ্বিন

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১২:৫৯ ২৬ ফেব্রুয়ারি ২০২১  

রবিচন্দ্রন অশ্বিন

রবিচন্দ্রন অশ্বিন

আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে ভারত-ইংল্যান্ড দিবা-রাত্রির টেস্টে অশ্বিন নামের পাশে ৩৯৪ উইকেট নিয়ে খেলতে নেমেছিলেন। ম্যাচের প্রথম দিন ২৬ রানে ৩ উইকেট দখল করেছিলেন তিনি। দ্বিতীয় দিনেই সাদা পোশাকের ক্রিকেটে ৪০০ উইকেটের মাইলফলক স্পর্শ করেছেন ভারতের এই তারকা অফ স্পিনার। এর পরই নতুন এক ডাকনাম পেয়েছেন তিনি।

ইতিহাসের দ্বিতীয় দ্রুততম বোলার হিসেবে টেস্টে ৪০০ উইকেট শিকারের কৃতিত্ব দেখিয়েছেন অশ্বিন। এ কাজে তার লেগেছে মাত্র ৭৭ টেস্ট। এই তালিকায় সবার উপরে আছেন শ্রীলংকার সাবেক কিংবদন্তি ক্রিকেটার মুত্তিয়া মুরালিধরন। অশ্বিনের এমন মাইলফলক স্পর্শে তাকে নতুন নামে ডাকছেন অধিনায়ক কোহলি।

অশ্বিনকে এখন ‘লেজি’ বলে ডাকছেন কোহলি। ইংরেজি শব্দ ‘লেজেন্ড’-এর ছোট সংস্করণ হিসেবে এই নামে ডাকা হচ্ছে তাকে। বৃহস্পতিবার ম্যাচ শেষে কোহলি বলেন, ভারতীয় ক্রিকেটের জন্য অশ্বিন যা করেছে তার জন্য ওকে উঠে দাঁড়িয়ে সম্মান জানানো উচিত।

তিনি আরো বলেন, ৪০০ উইকেট শিকার করা অসাধারণ কৃতিত্ব। আমি অশ্বিনকে বলেছি যে এখন থেকে আমি ওকে ‘লেজি’ বলে ডাকব। ও এখনো অনেক বছর ভারতের হয়ে খেলবে। আমাদের সবার গর্ব করা উচিত।

কোহলি যোগ করেন, টেস্ট ক্রিকেটে অশ্বিন আধুনিক যুগের কিংবদন্তি। ওর মতো একজনকে দলে পেয়ে আমরা ভাগ্যবান। অশ্বিন তার দক্ষতা যেভাবে কাজে লাগায় আর ম্যাচের মাঝপথে ঝটকা দেয় তা অবাক করার মতো। আমি অধিনায়ক হিসেবে গর্বিত যে ও আমার দলে খেলে।

ডেইলি বাংলাদেশ/এএল