৮১ রানে অল আউট ইংল্যান্ড, ভারতের লক্ষ্য ৪৯

ঢাকা, শনিবার   ১৭ এপ্রিল ২০২১,   বৈশাখ ৪ ১৪২৮,   ০৪ রমজান ১৪৪২

৮১ রানে অল আউট ইংল্যান্ড, ভারতের লক্ষ্য ৪৯

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:০১ ২৫ ফেব্রুয়ারি ২০২১  

ভারত দল

ভারত দল

চার ম্যাচ সিরিজের তৃতীয় টেস্টে জয়ের জন্য সহজ লক্ষ্য পেয়েছে স্বাগতিক ভারত। ইংল্যান্ডকে দ্বিতীয় ইনিংসে মাত্র ৮১ রানে গুটিয়ে দিয়েছে তারা। প্রথম ইনিংসে ৩৩ রানের লিডের সুবাদে ম্যাচ জিততে বিরাট কোহলির দলের প্রয়োজন মাত্র ৪৯ রান।

আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে অনুষ্ঠিত দিবারাত্রির ম্যাচে ইংল্যান্ডের প্রথম ইনিংস থামে ১১২ রানে। জবাবে তিন উইকেটে ৯৯ রান নিয়ে দ্বিতীয় দিন শুরু করে ভারত। এদিন দলের স্কোরবোর্ডে ১৫ রান যোগ করার পর আউট হন রাহানে। এরপরই আসা যাওয়ার মিছিলে মাতেন ভারতীয় ব্যাটসম্যানরা।

৩ উইকেটে ১১৪ রান থেকে অল্প সময়ের মাঝে ভারতের স্কোর দাঁড়ায় ৮ উইকেটে ১২৫! শেষ পর্যন্ত ১৪৫ রানেই গুটিয়ে যায় স্বাগতিকরা। ভারতের হয়ে সর্বোচ্চ ৬৬ রান করেছেন রোহিত শর্মা। দ্বিতীয় সর্বোচ্চ ২৭ রান আসে কোহলির ব্যাট থেকে। 

মূলত স্পিনার জ্যাক লিচ ও পার্ট টাইমার জো রুটের বোলিংয়ের কোনো উত্তর খুঁজে পায়নি ভারত। জো রুট একাই শিকার করেছেন ৫ উইকেট। এছাড়া লিচ নেন ৪ উইকেট। অপর উইকেটটি নেন জোফরা আর্চার।

৩৩ রানে পিছিয়ে থেকে ব্যাট করতে নামা ইংল্যান্ড ইনিংসের প্রথম তিন বলেই ২ উইকেট হারায়। শেষ পর্যন্ত এই ধাক্কা কাটিয়ে উঠতে পারেনি তারা। দলের পক্ষে সর্বোচ্চ ২৫ রান করেন বেন স্টোকস। রুট ১৯ ও ওলি পোপ করেন ১২ রান। আর কেউই দুই অমহকের ঘর স্পর্শ করতে পারেননি।

ভারতের হয়ে ৫ উইকেট নেন আক্সার প্যাটেল, চারটি নেন রবিচন্দ্রন অশ্বিন। এছাড়া একটি উইকেট নেন ওয়াশিংটন সুন্দর। 

ডেইলি বাংলাদেশ/এএল