কাতার বিশ্বকাপে স্টেডিয়ামেই থাকবে মদের ব্যবস্থা!

ঢাকা, মঙ্গলবার   ০৩ আগস্ট ২০২১,   শ্রাবণ ১৯ ১৪২৮,   ২৩ জ্বিলহজ্জ ১৪৪২

কাতার বিশ্বকাপে স্টেডিয়ামেই থাকবে মদের ব্যবস্থা!

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১১:৫৪ ২ ফেব্রুয়ারি ২০২১  

কাতার বিশ্বকাপের ভেন্যু আল রাইয়ান স্টেডিয়াম

কাতার বিশ্বকাপের ভেন্যু আল রাইয়ান স্টেডিয়াম

এশিয়ার দেশ কাতারে অনুষ্ঠিত হবে ২০২২ ফুটবল বিশ্বকাপ। মুসলিম অধ্যুষিত এই দেশে মদ ব্যবহারে রয়েছে রাষ্ট্রীয়ভাবে কঠোর বিধি-নিষেধ। তবে সেখানে ২০২২ ফিফা বিশ্বকাপের ম্যাচ চলাকালীন সময়ে স্টেডিয়ামেই সমর্থকদের জন্য মদের (অ্যালকোহল) ব্যবস্থা থাকবে বলে জানানো হয়েছে।

২০১০ সালে ফিফা কাতারকে বিশ্বকাপের আয়োজক দেশ হিসেবে স্বীকৃতি দেয়। তখন থেকেই নানা সময় ঘুরে ফিরে বিশ্বকাপের সময়ে অ্যালকোহলের বিষয়টি উঠে এসেছে। কারণ রাষ্ট্রীয়ভাবে দেশটিতে মদ ব্যবহারে কঠোর বিধি-নিষেধ রয়েছে।

ভারতীয় সংবাদমাধ্যম জানিয়েছে, কাতার বিশ্বকাপের কর্তৃপক্ষ ইঙ্গিত দিচ্ছে যে, ম্যাচের ভেন্যুতে বিয়ার ও অন্যান্য পানীয় সররবরাহের বিষয়ে তারা নীতিগতভাবে সম্মত হয়েছে। এসব পানীয় গ্রহণ করতে পারবে সাধারণ সমর্থকরাও। 

সোমবার কাতার বিশ্বকাপের বিভিন্ন প্যাকেজ ঘোষণা করেছে কর্তৃপক্ষ। সেখানে জানানো হয়েছে, হসপিটালিটি প্যাকেজের টিকিটধারীদের এ সুবিধা সরাসরি থাকবে। তবে সাধারণ মানের টিকেটধারীদের জন্য স্টেডিয়ামে অ্যালকোহল প্রাপ্যতার বিষয়ে এখনো আনুষ্ঠানিকভাবে কোন প্রজ্ঞাপন জারি হয়নি।

কাতার বিশ্বকাপে হসপিটালিটি প্রদানকারী প্রতিষ্ঠান ‘ম্যাচ হসপিটালিটির’ চেয়ারম্যান জাইম বায়রম এ বিষয়ে বলেন, আমাদের আশা, মানুষ পানীয় লাভ করতে সক্ষম হবে। তবে বাকিদের সিদ্ধান্তের উপর এটি নির্ভর করছে।

তিনি আরো বলেন, আমরা অবশ্যই যেকোন বিধি-বিধান মেনে চলব। আইনে যে নির্দেশনাই থাকুক না কেন, আমাদের পরিকল্পনা হচ্ছে এই সময়টাতে অ্যালকোহল সরবরাহ করা।

ডেইলি বাংলাদেশ/এএল