দুই বাংলাদেশির ব্যাটে শেষ বলে জিতলো মারাঠা

ঢাকা, বুধবার   ০৩ মার্চ ২০২১,   ফাল্গুন ১৮ ১৪২৭,   ১৮ রজব ১৪৪২

দুই বাংলাদেশির ব্যাটে শেষ বলে জিতলো মারাঠা

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:০২ ২৮ জানুয়ারি ২০২১   আপডেট: ২০:১০ ২৮ জানুয়ারি ২০২১

আবুধাবি টি-টেন লিগে মোসাদ্দেক-মুক্তার

আবুধাবি টি-টেন লিগে মোসাদ্দেক-মুক্তার

আবু ধাবিতে শুরু হয়েছে টি-টেন ক্রিকেট লিগ। চতুর্থ আসরের উদ্বোধনী ম্যাচে অধিনায়ক মোসাদ্দেক হোসেন সৈকতের ব্যাটে শেষ বলে জিতেছে মারাঠা অ্যারাবিয়ান্স। 

শেখ জায়েদ ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছিলেন মারাঠা অধিনায়ক মোসাদ্দেক। এ ম্যাচে বাংলাদেশের তিনজন দলটিতে খেলেন। মোসাদ্দেক ছাড়া বাকি দুজন হলেন মুক্তার আলী ও সোহাগ গাজী। 

শুরু থেকেই বাইশ গজে তান্ডব শুরু করেন নর্দার্ন ওয়ারিয়র্সের দুই ওপেনার ব্রেন্ডন কিং ও লেন্ডল সিমন্স। মাত্র পাঁচ ওভারে স্কোরবোর্ডে ৬২ রান যোগ করেন তারা। মুক্তারের প্রথম বলেই রান আউট হন কিং। এর আগে তিনি করেন ২৯ রান।

মারাঠার পক্ষে একমাত্র উইকেট শিকার করেন মুক্তার আলী। তিনি ওয়ারিয়র্স অধিনায়ক নিকোলাস পুরাণকে ১৯ রানে ফেরান। সিমন্সের ৫৪ ও রোভম্যান পাওয়ালের ২২ রানে ভর করে ১০ ওভারে দুই উইকেট হারিয়ে ১২৭ রান করে ওয়ারিয়র্স।

জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই জাভেদ আহমাদিকে হারায় মারাঠা। একে একে নামা লরি ইভান্স, ইশান মালহোতরা কেউই দুই অংকের ঘরে রান করতে পারেননি। মোহাম্মদ হাফিজ করেন ১৯ রান।

তবে একপ্রান্ত আগলে ২৮ বলে ৭৩ রানের ঝড়ো ইনিংস খেলেন আব্দুস শুকুর। মূলত তার ব্যাটেই জয়ের দ্বারপ্রান্তে পৌঁছায় মারাঠা। তবে শেষ দিকে ম্যাচ আবারো নর্দার্ন ওয়ারিয়র্সের দিকে ঝুঁকে পড়ে। 

শেষ ওভারে ৮ রান প্রয়োজন থাকলেও প্রথম চার বলে মাত্র ৩ রান নিতে পারেন মোসাদ্দেক ও মুক্তার আলী। শেষ দুই বলে ৫ রান প্রয়োজন, এমন অবস্থায় ক্যাপ্টেনস নক খেলেন সৈকত। টানা দুই বলে ২ চার মেরে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন তিনি। 

ডেইলি বাংলাদেশ/এএল/এআর