এখন থেকে প্রতি মাসে দেয়া হবে সেরা ক্রিকেটারের পুরষ্কার

ঢাকা, মঙ্গলবার   ০৯ মার্চ ২০২১,   ফাল্গুন ২৪ ১৪২৭,   ২৪ রজব ১৪৪২

এখন থেকে প্রতি মাসে দেয়া হবে সেরা ক্রিকেটারের পুরষ্কার

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:৪০ ২৮ জানুয়ারি ২০২১  

ফাইল ছবি

ফাইল ছবি

করোনা পরবর্তী ক্রিকেটে অভিনব এক উদ্যোগ নিয়েছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। কিছুদিন আগেই টেস্ট, ওয়ানডে ও টি-২০ অর্থাৎ ক্রিকেটের তিন ফরম্যাটে দশকের সেরা ক্রিকেটার বেছে নেয় আইসিসি। এবার থেকে প্রতি মাসের সেরা ক্রিকেটারকে পুরস্কৃত করবে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা।

বুধবার আইসিসি টুইট করে বিষয়টি জানিয়েছে। সেখানে বলা হয়, এবার থেকে প্রতি মাসের সেরা ক্রিকেটারকে পুরস্কৃত করা হবে। এক্ষেত্রে তিন ফরম্যাটের বিশেষ কোনো সংস্করণ থেকে সেরা ক্রিকেটার বাছাই করা হবে না। 

তিন ফরম্যাট মিলিয়ে যে ক্রিকেটার ভালো পারফর্ম করবেন, তাকেই আইসিসির পক্ষ থেকে মাসের সেরা ক্রিকেটার নির্বাচিত করা হবে বলে জানানো হয়েছে। সেরা ক্রিকেটার বাছাইয়ের ক্ষেত্রে পুরুষ ও মহিলা আলাদা করা হচ্ছে না। নির্দিষ্ট মাসে পুরুষ-মহিলা মিলিয়েই সেরা ক্রিকেটার বেছে নেয়া হবে।

মাসের সেরা ক্রিকেটার নির্বাচনের ক্ষেত্রে ফ্যানরা ভোট দিতে পারবেন। বিশ্বজুড়ে ছড়িয়ে থাকা ক্রিকেট ফ্যানদের পাশাপাশি সাবেক ক্রিকেটার, ব্রডকাস্টার এবং সাংবাদিকদের মতামতের ভিত্তিতে প্রতি মাসের দ্বিতীয় সোমবার আইসিসি-র তরফে আগের মাসের সেরা ক্রিকেটারের নাম ঘোষণা করা হবে।

ডেইলি বাংলাদেশ/এএল