৪৭ বছর পর হারলো ম্যানচেস্টার ইউনাইটেড

ঢাকা, মঙ্গলবার   ০২ মার্চ ২০২১,   ফাল্গুন ১৭ ১৪২৭,   ১৭ রজব ১৪৪২

৪৭ বছর পর হারলো ম্যানচেস্টার ইউনাইটেড

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৩:০৪ ২৮ জানুয়ারি ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

সাম্প্রতিক সময়টা ম্যানচেস্টার ইউনাইটডের দুর্দান্ত কাটছিল। টানা সাফল্যের জেরে উঠে এসেছিল পয়েন্ট টেবিলের শীর্ষে। তবে এবার শেফিল্ড ইউনাইটেডের কাছে ঘরের মাঠ ওল্ড ট্রাফোর্ডেই ২-১ গোলের ব্যবধানে হেরেছে দলটি। এতে ইংলিশ প্রিমিয়ার লিগের (ইপিএল) পয়েন্ট টেবিলের শীর্ষস্থান খুইয়েছে রেড ডেভিলরা। 

অবাক করার ব্যাপার, ঘরের মাঠ ওল্ড ট্রাফোর্ডে শেফিল্ড ইউনাইটেডের কাছে গত ৪৭ বছরে একবারও হারেনি ম্যান ইউ। ১৯৭৩ সালের ডিসেম্বরের পর এই প্রথম লিগ ম্যাচে ম্যানচেস্টার ইউনাইটেডের মাঠে জিতল শেফিল্ড।

খেলার ২৩তম মিনিটেই এগিয়ে যায় শেফিল্ড। কর্নার থেকে ইংলিশ ডিফেন্ডার কিন ব্রায়ানের লাফিয়ে নেয়া হেডে বল পোস্টে লেগে জালে জড়ায়। আট মিনিট পরই গোল পরিশোধ করেন অ্যান্তোনিও মার্শিয়াল। তবে গোলের আগে শেফিল্ড গোলরক্ষককে ফাউল করে বসেন হ্যারি ম্যাগুয়ের। ফলে গোলটি বাতিল হয়ে যায়।

অবশ্য ৬৪তম মিনিটে ইউনাইটেডকে সেই ম্যাগুয়েরই সমতায় ফেরান। ব্রাজিলিয়ান ডিফেন্ডার আলেক্স তেয়াসের কর্নার থেকে হেড করে বল জালে জড়ান ম্যান ইউ অধিনায়ক। এর মিনিট দশেক পর ম্যাচে আবারো লিড নেয় শেফিল্ড। ডি-বক্সের ভেতর থেকে অলিভার বার্কের নেয়া শট আক্সেল চুয়োজেঁবের পায়ে লেগে দিক পাল্টে জালে জড়ায়। 

আর কোনো দল গোল করতে না পারায় ২-১ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে পয়েন্ট টেবিলের তলানির দল শেফিল্ড। ২০ ম্যাচে চতুর্থ হারের স্বাদ পাওয়া ম্যানচেস্টার ইউনাইটেড ৪০ পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়ে আছে। এক ম্যাচ কম খেলে ৪১ পয়েন্ট নিয়ে শীর্ষে ম্যানচেস্টার সিটি।

ডেইলি বাংলাদেশ/এএল