বাংলাদেশ গেমসে থাকবে ক্রিকেট, খেলবে নারী দল

ঢাকা, শনিবার   ২৭ ফেব্রুয়ারি ২০২১,   ফাল্গুন ১৪ ১৪২৭,   ১৪ রজব ১৪৪২

বাংলাদেশ গেমসে থাকবে ক্রিকেট, খেলবে নারী দল

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:২২ ২৪ জানুয়ারি ২০২১  

ফাইল ছবি

ফাইল ছবি

বাংলাদেশ গেমসে প্রথমবারের মতো অন্তর্ভূক্ত হতে যাচ্ছে দেশের সবচেয়ে জনপ্রিয় খেলা ক্রিকেট। দেশের ক্রীড়াঙ্গনের সবচেয়ে বড় এই আসরে বাংলাদেশ নারী ক্রিকেট দল খেলবে। বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) উইমেন্স উইংয়ের ইনচার্জ তৌহিদ মাহমুদ।

আগামী ১ এপ্রিল শুরু হবে বাংলাদেশ গেমস। তার আগে বাংলাদেশ সফরে আসবে দক্ষিণ আফ্রিকা নারী ইমার্জিং দল। ফলে জাহানারা-সালমারা বাংলাদেশ গেমস খেলার সুযোগ পাবেন না। টাইগ্রেসদের এমন ব্যস্ত সূচির কারণে মার্চের শেষভাগে গেমসের ক্রিকেট ইভেন্ট শেষ করতে চায় বিসিবি।

জটিলতা নিরসনে শিগগিরই বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন (বিওএ) কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করবে বিসিবি। বোর্ডের চাওয়া, নারীদের দক্ষিণ আফ্রিকা সিরিজের আগেই বাংলাদেশ গেমসের ক্রিকেট ইভেন্ট শেষ করা।

এ প্রসঙ্গে তৌহিদ মাহমুদ বলেন, সূচিতে কিছুটা জটিলতা থাকলেও বিওএর সঙ্গে আলোচনা করে আমরা এটি যথাসময়ে ঠিক করে ফেলবো। তবে আগে খেলে নিলে আমাদের জন্য সুবিধা হয়।

এরই মধ্যে চারটি দল গঠন করে সিলেটে ক্রিকেট ডিসিপ্লিন পরিচালনারও প্রস্তুতি নিয়েছে বিসিবি। এ ব্যাপারে তৌহিদ বলেন, জাতীয় দল, ইমার্জিং দল ও অনূর্ধ্ব-১৯ দলের ক্রিকেটারদের সমন্বয়ে বাংলাদেশ গেমসের জন্য মোট চারটি দল গঠন করা হবে। টি-২০ সংস্করণের ক্রিকেট ইভেন্টটি সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।

২০২২ সালের ১৯তম এশিয়ান গেমসে ক্রিকেট ইভেন্ট যুক্ত করা হয়েছে। এ আসর সেপ্টেম্বর চায়নার হ্যাংজু শহরে অনুষ্ঠিত হবে। জানা গেছে, ২০২২ এশিয়ান গেমসে ছেলে ও মেয়েদের ক্রিকেট ডিসিপ্লিনে দল পাঠাবে বাংলাদেশ। বিওএর এক নির্বাহী সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।

ডেইলি বাংলাদেশ/এএল