চার ওভার বল করে ২০ বলই ডট!

ঢাকা, বৃহস্পতিবার   ২৫ ফেব্রুয়ারি ২০২১,   ফাল্গুন ১২ ১৪২৭,   ১২ রজব ১৪৪২

চার ওভার বল করে ২০ বলই ডট!

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:২১ ২৪ জানুয়ারি ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

অস্ট্রেলিয়ার ঘরোয়া টুর্নামেন্ট বিগ ব্যাশ লিগ (বিবিএল) মানেই যেন বিশেষ কিছু। এ টুর্নামেন্টের প্রায় প্রতি আসরেই দুর্দান্ত কিছু পারফরম্যান্সের সাক্ষী হয় দর্শকরা। এবারও এমন একটি পারফরম্যান্স উপহার দিয়েছেন নিউজিল্যান্ডের ফাস্ট বোলার অ্যাডাম মিলনে। 

বিগ ব্যাশের ৫১তম ম্যাচে মুখোমুখি হয়েছিল অ্যাডিলেড স্ট্রাইকার্স ও সিডনি থান্ডার। ম্যাচটিতে অ্যাডিলেডের বিপক্ষে ৪ ওভার বোলিং করে মাত্র ৬ রান খরচায় ১ উইকেট নেন মিলনে। এর মাঝে ২০ বলই ছিল ডট। এটি বিগ ব্যাশ ইতিহাসে দ্বিতীয় সেরা ইকোনমিকাল স্পেলের রেকর্ড।

বিগ ব্যাশে ৪ ওভার বল করে সবচেয়ে কম রান খরচ তথা সেরা ইকোনমিকাল স্পেলের রেকর্ডটি মিচেল জনসনের দখলে। মেলবোর্ন স্টার্সের বিপক্ষে মাত্র ৩ রানে ৩ উইকেট নিয়েছিলেন তিনি।

তবে সবার উপরে না থাকলেও মিলনে ভেঙেছেন বিগ ব্যাশে লাসিথ মালিঙ্গার বোলিং ফিগারের রেকর্ড। এর আগে বিগ ব্যাশের দ্বিতীয় সেরা ইকোনমিকাল স্পেলের রেকর্ড ছিল এ লঙ্কান পেসারের। চার ওভার বল করে ৭ রানে ৬ উইকেট নিয়েছিলেন তিনি।

সবমিলিয়ে এ রেকর্ডে সবার উপরে আছেন পাকিস্তানের পেসার মোহাম্মদ ইরফান। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) ২৩ ডট বল দিয়ে মাত্র ১ রান খরচায় ২ উইকেট নিয়েছিলেন তিনি। যা ইতিহাসের সেরা বোলিং স্পেলের রেকর্ড।

ডেইলি বাংলাদেশ/এএল