সৌদির লোভনীয় প্রস্তাব ফিরিয়ে দিলেন রোনালদো-মেসি

ঢাকা, মঙ্গলবার   ০২ মার্চ ২০২১,   ফাল্গুন ১৭ ১৪২৭,   ১৭ রজব ১৪৪২

সৌদির লোভনীয় প্রস্তাব ফিরিয়ে দিলেন রোনালদো-মেসি

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:১৫ ২৪ জানুয়ারি ২০২১   আপডেট: ১৪:১৯ ২৪ জানুয়ারি ২০২১

সৌদির লোভনীয় প্রস্তাব ফিরিয়ে দিলেন রোনালদো ও মেসি

সৌদির লোভনীয় প্রস্তাব ফিরিয়ে দিলেন রোনালদো ও মেসি

সৌদি আরবের পর্যটন বিভাগের মুখ হওয়ার জন্য বছরে ৬ মিলিয়ন ইউরোর (বাংলাদেশি মুদ্রায় প্রায় ৬২ কোটি টাকা) প্রস্তাব পেয়েছিলেন পর্তুগীজ তারকা ফুটবলার ক্রিস্টিয়ানো রোনালদো ও সমইয়ের সেরা তারকা লিওনেল মেসি।  তবে এমন লোভনীয় ও বিশাল অঙ্কের প্রস্তাবও ফিরিয়ে দিয়েছেন দুইজনই।

ব্রিটিশ সংবাদমাধ্যম ডেইলি মেইল এর এক প্রতিবেদনে এমনটাই দাবি করা হয়েছে। সেখানে বলা হচ্ছে, সৌদি আরবের পর্যটন বিভাগের মুখ হওয়ার জন্য বছরে ৬ মিলিয়ন ইউরোর প্রস্তাব পেয়েছিলেন রোনালদো। 

সম্প্রতি বেশকিছু সংস্কারমূলক পরিকল্পনা হাতে নিয়েছে মধ্যপ্রাচ্যের তেলসমৃদ্ধ দেশ সৌদি আরব। এর মধ্যে দেশের পর্যটন শিল্পের বিকাশ একটি। আর নিজেদের সংস্কৃতি ও পর্যটনের প্রচারণার জন্য বড় কোনো তারকাকে দরকার তাদের। এক্ষেত্রে ক্রিস্টিয়ানো রোনালদো ছিলেন সৌদি সরকারের প্রথম পছন্দ। কিন্তু এমন প্রস্তাবে না বলে দিয়েছেন জুভেন্টাসের পর্তুগিজ উইঙ্গার।

তাকে শুধু সৌদি আরবের বিভিন্ন প্রচারণার কাজে ও কিছু দর্শনীয় স্থান ভ্রমণ করতে হতো আর তার নাম-ছবি ব্যবহার করা হতো। 

অন্যান্য আরব দেশগুলোর মতো সৌদি আরবেও মানবাধিকার পরিস্থিতি ভীষণ উদ্বেগজনক। বিশেষ করে নারীরা সেখানে চরমভাবে নির্যাতিত। করোনার কারণে পর্যটনে আপাতত সীমাবদ্ধতা থাকলেও, পরিস্থিতি স্বাভাবিক হলে নিজেদের খ্যাতি পুনরুদ্ধার করতে যাতে সময় না লাগে সেই কথা ভেবেই এখন থেকে রোনালদো ও মেসির মতো তারকাদের মুখপাত্র হিসেবে চাইছিল সৌদি। কিন্তু সেটা হচ্ছে না বলেই জানিয়ে দিয়েছেন রোনালদো ও মেসি।

ডেইলি বাংলাদেশ/আরএস