ম্যাক্সওয়েলকে পাঞ্জাবের বিদায়

ঢাকা, রোববার   ২৮ ফেব্রুয়ারি ২০২১,   ফাল্গুন ১৫ ১৪২৭,   ১৫ রজব ১৪৪২

ম্যাক্সওয়েলকে পাঞ্জাবের বিদায়

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:০৯ ২১ জানুয়ারি ২০২১  

গ্লেন ম্যাক্সওয়েল

গ্লেন ম্যাক্সওয়েল

চলছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) চতুর্দশ আসরের খেলোয়াড় ধরে রাখা-ছেড়ে দেয়া পর্ব। এই প্রক্রিয়ার অংশ হিসেবে দলের সবচেয়ে দামী খেলোয়াড় গ্লেন ম্যাক্সওয়েলকে ছেড়ে দিয়েছে কিংস ইলেভেন পাঞ্জাব।

অস্ট্রেলিয়ার হয়ে সীমিত ওভারে দারুণ ক্রিকেট খেললেও আইপিএলের সবশেষ আসরে চরম ব্যর্থ ছিলেন ম্যাক্সওয়েল। পুরো টুর্নামেন্টে ১৩ ম্যাচ খেলে তিনি করেছিলেন মাত্র ১০৮ রান। এমনকি হার্ডহিটার হিসেবে পরিচিত হলেও তিনি একটি ছক্কাও মারতে পারেননি। ফলে তাকে বাদ দেয়াটা ম্যাক্সওয়েলের জন্য 'উচিত শিক্ষা' হিসেবেই দেখা হচ্ছে।

ম্যাক্সওয়েল ছাড়া আরো কয়েকজনকে ছেড়ে দিয়েছে কিংস ইলেভেন পাঞ্জাব। তারা হলেন ক্যারিবীয় বোলার শেলডন কটরেল, কিউই তারকা জিমি নিশাম ও আফগান তারকা মুজিব উর রহমান।

মুম্বাই ইন্ডিয়ান্স ও দিল্লির মতো দলের হয়ে খেললেও ম্যাক্সওয়েলওকে সবাই ‘পাঞ্জাবের ম্যাক্সওয়েল’ বলেই চেনে। আইপিএলে নিজের সেরা সময়টা এই দলের হয়েই কাটিয়েছেন অজি অলরাউন্ডার। 

২০১৪ আসরে ১৬ ম্যাচে প্রায় ১৮৮ স্ট্রাইক রেটে ৫৫২ রান করে পাঞ্জাবকে ফাইনালে তুলেছিলেন তিনি। সেই আসরে হাঁকিয়েছিলেন ৩৬টি ছক্কা। তবে গত আসরে সেই ম্যাক্সওয়েলই ছিলেন চরম ব্যর্থ। ফলে নতুন কাউকে নেয়ার চিন্তা থেকেই ম্যাক্সওয়েলকে বিদায় বলে দিয়েছে পাঞ্জাব।

ডেইলি বাংলাদেশ/এএল