ফিরলেন, খেললেন, ম্যাচ সেরা হলেন

ঢাকা, বৃহস্পতিবার   ২৫ ফেব্রুয়ারি ২০২১,   ফাল্গুন ১২ ১৪২৭,   ১২ রজব ১৪৪২

ফিরলেন, খেললেন, ম্যাচ সেরা হলেন

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:৩৭ ২০ জানুয়ারি ২০২১   আপডেট: ১৮:৪১ ২০ জানুয়ারি ২০২১

সাকিব আল হাসান

সাকিব আল হাসান

অবশেষে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরলেন সাকিব আল হাসান। ফিরেছেন বীরের বেশেই। দীর্ঘ পনের মাস পর মাঠে নেমে পুরনো অভ্যাসেরই যেন পুনরাবৃত্তি করলেন তিনি। বল হাতে ছড়ি ঘুরিয়ে প্রতিপক্ষকে নাচালেন, হলেন ম্যাচ সেরা।

বুধবার তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে ৬ উইকেটে হারিয়েছে বাংলাদেশ। এ ম্যাচে বল হাতে শুরু থেকেই দুর্দান্ত ছিলেন সাকিব। ৪৪ বল করে মাত্র ৮ রান খরচ করেছেন তিনি। এর মাঝে বাঁহাতি স্পিনে শিকার করেন ৪ উইকেট।

এমন পারফরম্যান্সের স্বীকৃতি স্বরূপ ম্যান অব দ্য ম্যাচের পুরষ্কার পেয়েছেন সাকিব। ম্যাচ শেষে তিনি সাফল্যের কারণ জানাতে গিয়ে বলেন, ঠিক জায়গায় বল করাতেই মনোযোগ দিয়েছি, বাকি কাজ পিচ করে দিয়েছে। এভাবেই আসলে হয়েছে। 

ঘরোয়া ক্রিকেটে সাকিবের পারফরম্যান্স আশাজাগানিয়া না থাকলেও আন্তর্জাতিক ক্রিকেটে তাকে দেখা গেছে নতুন রূপে। এ ব্যাপারে তিনি বলেন, সত্যি বলতে ঘরোয়া ক্রিকেটে যেসব ম্যাচ খেলেছি সেগুলো গোণায় ধরিনি। ড্রেসিংরুমের বাইরে মানুষ হয়ত ঠিকই সেসব পারফরম্যান্স নিয়ে ভেবেছে। কিন্তু আমি ওসব নিয়ে ভাবিনি। এটাই গুরুত্বপূর্ণ ম্যাচ। 

সাকিব যোগ করেন, আজ ভালো ব্যাটিং করছিলাম, কিন্তু আউট হয়ে গিয়েছি। তবে পরের ম্যাচে ভালো করার চেষ্টা করব। এতদিন পর মাঠে ফেরা নিয়ে ম্যাচ শুরুর আগে আমরা সবাই কিছুটা নার্ভাস ছিলাম। তবে আমি মনে করি আজকের জয় আমাদের প্রশান্তি দিবে এবং পরের ম্যাচেও ভালো করতে সহায়তা করবে।

ডেইলি বাংলাদেশ/এএল