অবামেয়াংয়ের জোড়া গোলে আর্সেনালের জয়

ঢাকা, শনিবার   ০৬ মার্চ ২০২১,   ফাল্গুন ২১ ১৪২৭,   ২১ রজব ১৪৪২

অবামেয়াংয়ের জোড়া গোলে আর্সেনালের জয়

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:১১ ১৯ জানুয়ারি ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

গোলের ধারায় ফিরেছেন পিয়েরে এমেরিক অবামেয়াং। তার জোড়া গোলে নিউক্যাসল ইউনাইটেডকে ৩-০ গোলে হারিয়েছে আর্সেনাল। এই জয়ে পয়েন্ট তালিকায় স্বস্তির অবস্থানে ফিরছে গানাররা।

এক মাসেরও কম সময় আগে প্রিমিয়ার লিগে ধুঁকছিল আর্সেনাল। কিন্তু সর্বশেষ পাঁচ ম্যাচ থেকে ১৩ পয়েন্ট সংগ্রহ করে মাইকেল আর্তেতার দল তালিকার দশম স্থানে উঠে এসেছে। শুধু তাই নয়, শীর্ষ চার থেকে মাত্র ৭ পয়েন্টের দূরত্বে রয়েছে গানাররা।

জোড়া গোল করে অবামেয়াং নিজের সংগ্রহশালাকে সমৃদ্ধ করলেও গানারদের হয়ে অসাধারণ দক্ষতা প্রদর্শন অব্যাহত রেখেছে ক্লাবটির তরুণ তারকারা। বিশেষ করে ক্লাবের দুই উদীয়মান তারকা এমিল স্মিথ রো এবং বুকায়ো সাকা সবার নজর কেড়েছেন। অধিনায়কের জোড়া গোলের বাইরে দলের বাকী গোলটি এসেছে এই জুটির অসাধারণ পারফরম্যান্সের মাধ্যমে। 

ম্যাচ শেষে আর্তেতা বলেন, দলের জয়ের সময় তারা আমার মুখে একটি হাসির রেখা ফুটিয়ে তুলেছিল। আমি জানি তাদের কাজ করার সামর্থ্য কতখানি। তারা সত্যি দারুণভাবে উন্নতি করছে। এটিই হচ্ছে তাদের মেধা। সতীর্থসহ অন্য সবাই তাদের সহায়তায় এগিয়ে আসে। তাদের উন্নতি ও সুরক্ষায় কাজ করে। তারা যে পারফরম্যান্স প্রদর্শন করছে তা একেবারেই দুর্দান্ত।

এদিকে স্টিভ ব্রুসের নয়টি পরিবর্তন সত্ত্বেও টানা নয় ম্যাচে জয়হীন থাকা নিউক্যাসল এখন অবনমনের শঙ্কায় পড়েছে। 

অতীত পরিসংখ্যানে আর্সেনাল অনেকটাই এগিয়ে থাকলেও ম্যাচ শুরু হতেই ভেঙ্গে যায় সব হিসেব নিকেশ। আর্সেনালের সঙ্গে পাল্লা দিয়ে লড়তে থাকে নিউক্যাসল। যদিও শেষ ১৫ ম্যাচের ১৪টিতেই জিতেছে গানাররা। তবে গতকাল উল্টো গোলও পেয়ে যেতে পারতো সাদা-কালোরা। তবে আলমিরনের শটটা বার ঘেঁষে উড়ে যায়।

পাল্টা আক্রমণে কম যায়নি আর্তেতার শিষ্যরাও। কিন্তু উল্টাপাল্টা শট আর উইংয়ের ব্যর্থতা গানারদের ভোগাতে থাকে। বিরতি থেকে ফিরে আক্রমণের ধার বাড়ায় আর্সেনাল। ফল পেতেও দেরি হয়নি তাদের। ৪৭ মিনিটে লাকাজেতের শটটা ডারলোর গ্লাভসে আটকে গেলেও তিন মিনিট পরের আক্রমণটি বাঁচতে পারেনি নিউক্যাসল ইউনাইটেড। প্রতি আক্রমণ থেকে দারুন এক গোল করেন অবামেয়াং। স্বস্তি ফিরে আসে গানার শিবিরে।

গোল খেয়ে আর প্রতিরোধ গড়া হয়নি ম্যাগপাইদের। ৬০ মিনিটে আরো একটা পাল্টা আক্রমণ গড়বড় করে দেয় ব্রুসের কৌশলকে। স্মিথের বাড়ানো বল থেকে ব্যবধান দ্বিগুণ করেন সাকা।

এরপর আর খেলায় ফেরা হয়নি অতিথিদের। ডিফেন্সের ভুলে ৭৭ মিনিটে আরো এক গোল করেন অবামেয়াং। ফলে ৩-০ গোলের পরাজয় নিয়ে মাঠ ছাড়ে নিউক্যাসল ইউনাইটেড।

ডেইলি বাংলাদেশ/এএল