অজি দর্প চূর্ণ করে ভারতের সিরিজ জয়

ঢাকা, মঙ্গলবার   ০২ মার্চ ২০২১,   ফাল্গুন ১৭ ১৪২৭,   ১৭ রজব ১৪৪২

অজি দর্প চূর্ণ করে ভারতের সিরিজ জয়

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:১৩ ১৯ জানুয়ারি ২০২১  

ছবি: আইসিসি

ছবি: আইসিসি

প্রথম ম্যাচের পরই ছিলেন না বিরাট কোহলি। এরপর প্রতিটি ম্যাচ মাঠে গড়ানোর সঙ্গে সঙ্গে বেড়েছে ইনজুরি আক্রান্ত ক্রিকেটারদের মিছিল। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চতুর্থ টেস্টে তো একপ্রকার দ্বিতীয় সারির দল নিয়েই মাঠে নেমেছিল ভারত। তবে এই দল নিয়েই স্বাগতিকদের ৩ উইকেটে হারিয়ে দিয়েছে আজিংকা রাহানের দল। একইসঙ্গে অজিদের দর্প চূর্ণ করে তাদের মাটিতেই ২-১ ব্যবধানে টেস্ট সিরিজ জিতেছে মেন ইন ব্লুজরা। 

শেষ দিনে জয়ের জন্য ভারতের প্রয়োজন ছিল ৩২৪ রান, হাতে ছিল দশ উইকেট। পঞ্চম দিন সকালের শুরুতেই সাজঘরে ফেরেন রোহিত শর্মা। শুভম গিল ও চেতেশ্বর  পূজারার ব্যাটে ঘুরে দাঁড়ায় ভারত। দলীয় ১৩২ ও ব্যক্তিগত ৯১ রানে আউট হন গিল। রাহানে করেন ২৪ রান।

পূজারার দৃঢ়তা ও রাহানের বুদ্ধিদীপ্ত ব্যাটিংয়ে ধীরে ধীরে জয়ের পথে এগোতে থাকে ভারত। ২১১ বলে ৫৬ রানের ধৈর্যশীল ইনিংস খেলে আউট হন পূজারা। মৈনাক আগারওয়াল এদিন ৯ রানের বেশি করতে পারেননি। তবে এরপর নামা ওয়াশিংটন সুন্দরের ২২ রানের ক্যামিও ইনিংসে ম্যাচ হাতের মুঠোয় নেয় ভারত। 

একপ্রান্ত আগলে রেখে অপরাজিত ৮৯ রানের ইনিংস খেলেন রিশাভ পান্ট। দলকে জিতিয়েই মাঠ ছাড়েন তিনি। দিনের ৩ ওভার বাকি থাকতেই জিতে যায় ভারত। 

এর আগে নিজেদের প্রথম ইনিংসে ৩৬৯ রান করে অলয়াউট হয়েছিল অস্ট্রেলিয়া। জবাবে ভারত ৩৩৬ রানে অল আউট হলে স্বাগতিকরা পায় ৩৩ রানের লিড। দ্বিতীয় ইনিংসে অজিরা ২৯৪ রানে অল আউট হলে ভারতের সামনে লখ্য দাঁড়িয়েছিল ৩২৮ রান। 

ডেইলি বাংলাদেশ/এএল