জয় দিয়ে শেখ জামালের লিগ যাত্রা শুরু

ঢাকা, সোমবার   ০৮ মার্চ ২০২১,   ফাল্গুন ২৩ ১৪২৭,   ২৩ রজব ১৪৪২

জয় দিয়ে শেখ জামালের লিগ যাত্রা শুরু

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:৫৫ ১৮ জানুয়ারি ২০২১  

গোল করার পর নুরুল আবসার

গোল করার পর নুরুল আবসার

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) ফুটবলে দিনের একমাত্র ম্যাচে মুখমুখি হয়েছিল চিটাগাং আবাহনী ও শেখ জামাল ধানমন্ডি ক্লাব। আবাহনীকে ২-১ গোলে হারিয়ে লীগে শুভ সূচনা করেছে শেখ জামাল।

মাঠের খেলার বাইরে এ ম্যাচের ডাগ আউটে দুই কোচের দিকে ফুটবল ভক্তদের নজর ছিল। একদিকে ছিলেন মারুফুল হক, অন্য দিকে শফিকুল ইসলাম মানিক। দেশের প্রথিতযশা দুই কোচের লড়াইয়ে শেষ হাসি হেসেছেন মানিকই। শেখ জামাল ধানমন্ডি ক্লাবের হয়ে গোল করেছেন উজবেকিস্তানের মিডফিল্ডার জোনোভ ওতাবেক ও ফরোয়ার্ড নুরুল আবসার। আবাহনীর হয়ে একমাত্র গোলটি শোধ করেন ব্রাজিলিয়ান নিক্সন গুইলহারমে।

ম্যাচের শুরু থেকেই চিটাগাং আবাহনীকে চেপে ধরে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। প্রথম ৩০ মিনিটে মারুফুল হকের শিষ্যরা একবারের জন্যও আক্রমণে যেতে পারেনি। ম্যাচের ১৪ মিনিটে জামাল ফরোয়ার্ড সোলেমন কিংয়ের দূর পাল্লার শট আটকে দেন গোলকিপার মোহাম্মদ নাইম।

২৯ মিনিটের মাথায় আবারো গোলের সুযোগ তৈরি করেন জামাল ফরোয়ার্ডরা। সেবার ওতাবেকের ফ্রি-কিক থেকে নুরুল আবসার মাথা ছোঁয়ালেও তা গোল পোস্টের উপর দিয়ে চলে যায়।

৩৩ মিনিটের মাথায় প্রথম সুযোগ পায় চিটাগাং আবাহনী। তবে সেই সুযোগ কাজে লাগাতে পারেননি গুইলহারমে। ডান পাশ থেকে মানিক মোল্লার ক্রস পেয়ে শট নিলেও গোলকিপার জিয়াকে ফাঁকি দিতে পারেননি তিনি। ম্যাচের ৪০ মিনিটে এগিয়ে যায় শেখ জামাল। ওতাবেকের ফ্রি-কিক চিটাগাং আবাহনীর নিক্সন গুইলহারমের গায়ে লেগে বল জালে জড়ায়। 

দ্বিতীয়ার্ধে ম্যাচে ফেরার জন্য বেশ কয়েকবার আক্রমণ চালায় মারুফুল হকের শিষ্যরা। কিন্তু ফরোয়ার্ডদের ব্যর্থতায় কোনো আক্রমণই আলোর মুখ দেখেনি। উল্টো দ্বিতীয়ার্ধের ৫ মিনিটের মাঝে দ্বিতীয় গোল হজম করে তারা। ডান পাশ থেকে মোহাম্মদ মনিরের ক্রসে মাথা ছুঁইয়ে বল জালে জড়ান নুরুল আবসার।

ম্যাচের ৮৪ মিনিটে পেনাল্টি থেকে গোল করে ম্যাচে ফেরার আভাস দেয় চিটাগাং আবাহনী। স্কোর করেন নিক্সন গুইলহারমে। কিন্তু বাকি সময় আর কোনো দল গোলের দেখা না পেলে ২-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে শেখ জামাল ধানমন্ডি ক্লাব।

আগামীকাল বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বিকাল ৩:৩০ মিনিটে প্রথম ম্যাচে লড়বে বসুন্ধরা কিংস ও বাংলাদেশ পুলিশ এফসি। দিনের ২য় ম্যাচে সন্ধ্যা ৬টায় মুখোমুখি হবে আবাহনী লিমিটেড ঢাকা ও ব্রাদার্স ইউনিয়ন।

ডেইলি বাংলাদেশ/আরএস/এএল