ফাইনালে মেসির খেলা নিয়ে ধোঁয়াশা

ঢাকা, শনিবার   ০৬ মার্চ ২০২১,   ফাল্গুন ২২ ১৪২৭,   ২১ রজব ১৪৪২

ফাইনালে মেসির খেলা নিয়ে ধোঁয়াশা

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:১৭ ১৭ জানুয়ারি ২০২১  

লিওনেল মেসি

লিওনেল মেসি

স্প্যানিশ সুপার কাপের ফাইনালে বার্সেলোনা তারকা লিওনেল মেসির খেলা নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছে। কোনো শক্ত কারণ ছাড়া অধিনায়ককে বাদ রেখে একাদশ সাজানোর কথা ভাবতে পারেন না কোচ রোনাল্ড কোম্যান। কিন্তু মেসির চোট থাকায় তাকে খেলাবেন কি না এ বিষয়ে এখনো চূড়ান্ত সিদ্ধান্তে আসতে পারেননি তিনি।

খেলা নিয়ে শঙ্কা থাকলেও দলের সঙ্গে সেভিয়ার মাঠে গেছেন মেসি। জানা গেছে, বার্সেলোনা অধিনায়ক ফাইনালের মঞ্চে অ্যাথলেটিক বিলবাওয়ের বিপক্ষে নামবেন কি না সেটা চূড়ান্ত হবে ম্যাচ শুরুর একেবারে আগমুহূর্তে। তবে দলের প্রাণভোমরাকে পাওয়ার ব্যাপারে আশাবাদী কোম্যান। 

রোববার বাংলাদেশ সময় রাত ২টায় শিরোপার মঞ্চে সেভিয়ার মাঠে খেলতে নামবে বার্সেলোনা। নামে ভারী না হলেও সেমিফাইনালে রিয়াল মাদ্রিদকে হারিয়ে এসেছে প্রতিপক্ষ অ্যাথলেটিক বিলবাও। ফলে বার্সার জন্য ম্যাচটি মোটেও হালকাভাবে নেয়ার সুযোগ নেই।

দ্বিতীয় সেমিতে রিয়াল মাদ্রিদ জিতলে বছরের প্রথম এল ক্ল্যাসিকো উপভোগ করতে পারতেন দর্শকরা। কিন্তু অ্যাথলেটিক বিলবাওয়ের কাছে ২-১ গোলে হেরে বসে রিয়াল।

এর আগে প্রথম সেমিতে বার্সেলোনা জিতে ফাইনাল নিশ্চিত করে। কর্দোবায় সুপার কাপের প্রথম সেমিফাইনালে রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে নির্ধারিত ও অতিরিক্ত সময়ে খেলা ১-১ গোলে সমতায় ছিল। টাইব্রেকারে ৩-২ ব্যবধানে জিতে শিরোপার মঞ্চের টিকেট কাটে বার্সা।

উত্তেজনাপূর্ণ সেই ম্যাচে চোটের কারণে খেলতে পারেননি মেসি। এমনকি ম্যাচের আগেরদিন অনুশীলন পর্যন্ত করতে পারেননি তিনি। ফলে রোববারের ফাইনালে অধিনায়ক খেলবেন কি না তা নিয়ে ধোঁয়াশা দেখা দেয়। কোচকে নিজের ফিটনেস নিয়ে সবুজ বার্তা দিলে তবেই মেসিকে নিয়ে একাদশ সাজাবেন বলে জানিয়ে রেখেছেন কোম্যান।

ডেইলি বাংলাদেশ/এএল