আর্সেনাল ছাড়লেন ওজিল, নতুন গন্তব্য তুরস্ক

ঢাকা, শনিবার   ২৭ ফেব্রুয়ারি ২০২১,   ফাল্গুন ১৪ ১৪২৭,   ১৪ রজব ১৪৪২

আর্সেনাল ছাড়লেন ওজিল, নতুন গন্তব্য তুরস্ক

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:৩২ ১৭ জানুয়ারি ২০২১  

মেসুত ওজিল

মেসুত ওজিল

অনেক আশা নিয়ে আর্সেনালে যোগ দিলেও সেখানে শেষ কিছু বছর জার্মানির হয়ে বিশ্বকাপ জেতা মেসুত ওজিলের মোটেই ভালো কাটেনি। অবশেষে ক্লাবের সঙ্গে আনুষ্ঠানিকভাবে সম্পর্ক ছিন্ন করেছেন তিনি। এই মিডফিল্ডারের নতুন গন্তব্য তুরস্কের ক্লাব ফেনারবাখ। 

আর্সেনালের সঙ্গে ওজিলের চুক্তির মেয়াদ চলতি মৌসুম শেষ হওয়া পর্যন্ত। কিন্তু দুই পক্ষের তিক্ততা এতোই বেশি হয়েছে যে জানুয়ারির দলবদলেই চুক্তি বাতিল করার সিদ্ধান্ত নিয়েছে তারা। ফলে আগামী কিছুদিনের মাঝেই ফেনারবাখের সঙ্গে ওজিলের চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হবে বলে জানা গেছে।

গত মার্চে ওয়েস্টহ্যামের বিপক্ষে ১-০ গোলে জেতা ম্যাচের পর থেকে আর আর্সেনালের জার্সিতে খেলেননি ওজিল। কোচ মাইকেল আরতেতার দলে ক্রমেই ব্রাত্য হয়ে পড়েন তিনি। এমনকি বিশ্বকাপজয়ী এই ফুটবলার ক্লাবের স্কোয়াড থেকেও ছিটকে পড়েছেন।

২০১৩ সালে ৪২.৪ মিলিয়ন পাউন্ড ট্রান্সফার ফিতে রিয়াল মাদ্রিদ থেকে আর্সেনালে যোগ দেন ওজিল। ইংলিশ জায়ান্টদের হয়ে মোট তিনবার এফএ কাপের শিরোপা জিতেছেন তিনি।

ওজিলের জন্ম জার্মানিতে হলেও তার পূর্বপুরুষরা তুরস্কের অধিবাসী। তিনি বিয়েও করেছেন এক তুর্কি নারীকে। এর পাশাপাশি তুরস্কের বর্তমান প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যেব এরদোগানের সঙ্গে ওজিলের সম্পর্ক বেশ ভালো। সব মিলিয়ে তুরস্কেই যে ওজিল যাচ্ছেন, এটা অনেকটা নিশ্চিত।

ডেইলি বাংলাদেশ/এএল