অনুতপ্ত নন রোহিত

ঢাকা, রোববার   ০৭ মার্চ ২০২১,   ফাল্গুন ২২ ১৪২৭,   ২২ রজব ১৪৪২

অনুতপ্ত নন রোহিত

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:০৫ ১৬ জানুয়ারি ২০২১  

রোহিত শর্মা

রোহিত শর্মা

রোহিত শর্মাকে আউট করতে পারেন শুধুমাত্র রোহিত শর্মা! সিডনি টেস্টের পর এমনই চিত্র দেখা গেছে ব্রিসবেনে। নিজের উইকেট ছুড়ে দিয়ে এসে সমালোচনার শিকার হলেও অনুতপ্ত নন তিনি। 

সুনীল গাভাস্কার রোহিতের কাজকে দায়িত্বজ্ঞানহীন বলে আখ্যা দিলেও এসবে কান দিতে নারাজ ভারতের সহ অধিনায়ক। ম্যাচ শেষে সাংবাদিকদের সঙ্গে বৈঠকে তিনি বলেন, আমি এই বিষয় নিয়ে অনুশোচনা করতে রাজি নই।

প্রথম ইনিংসে অস্ট্রেলিয়ার তোলা ৩৬৯ রানের জবাবে রোহিত শর্মাই ভারতীয় দলের ভরসা হয়ে উঠেছিলেন। প্রথম ৪ ব্যাটসম্যানের মধ্যে তিনি ছাড়া এখনো কোনো ভারতীয় ব্যাটসম্যান ১০ রানের গণ্ডি পার করতে পারেননি। কিন্তু নাথান লায়নের বলে স্টেপ আউট করে মারতে গিয়ে লং অনে মিচেল স্টার্কের হাতে ধরা পড়ে যান রোহিত শর্মা।

রোহিতের কাছ থেকে যখন লম্বা ইনিংস আশা করছিল ভারত, তখন এমন শট সকলকেই বেশ অবাক করে। এ বিষয়ে রোহিত বলেন, আমি ঠিক জায়গাতেই পৌঁছে গিয়েছিলাম। কানেক্ট হয়নি ঠিক ভাবে। ডিপ স্কয়ার লেগ এবং লং অনের মাঝে মারতে গিয়েছিলাম। পিচে বাউন্স ছিল, বল ব্যাটে আসছিল। এমনই তো ভালবাসি আমি।

এদিকে শনিবার ৬২ রানে ২ উইকেট হারিয়ে দিনের খেলা শেষ করে ভারত। রোহিত করেন ৪৪ রান। আউটের ব্যাপারে তিনি বলেন, ব্যাট করতে নেমে কয়েক ওভার দেখার পর কিছু অ্যাডজাস্টমেন্ট করে নিয়েছিলাম। কিন্তু তারপর এই আউট খুবই দুর্ভাগ্যজনক। তবে এ নিয়ে আমার কোনো অনুশোচনা নেই। বোলারদের ওপর চাপ সৃষ্টি করাই আমার লক্ষ্য ছিল। পিচে রান তোলা কঠিন হচ্ছিল। তাই কাউকে আক্রমণ করতেই হতো।

ডেইলি বাংলাদেশ/এএল