পাইনকে ভদ্রতা শিখতে বললেন চ্যাপেল

ঢাকা, রোববার   ০৭ মার্চ ২০২১,   ফাল্গুন ২২ ১৪২৭,   ২২ রজব ১৪৪২

পাইনকে ভদ্রতা শিখতে বললেন চ্যাপেল

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:৩৫ ১৬ জানুয়ারি ২০২১  

পাইনকে ভদ্রতা শিখতে বললেন চ্যাপেল

পাইনকে ভদ্রতা শিখতে বললেন চ্যাপেল

স্বদেশী টেস্ট অধিনায়ক টিম পাইনের উপর চটেছেন অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক গ্রেগ চ্যাপেল। সিডনিতে সিরিজের তৃতীয় টেস্টে পাইনের ব্যবহার ভালো লাগেনি ভারতের সাবেক কোচ চ্যাপেলের। তাই পাইনকে ভদ্রতা শিখতে বললেন তিনি।

সিডনি টেস্টে ভারতীয় ব্যাটসম্যানের আউটের জন্য থার্ড আম্পায়ারের সিদ্ধান্ত পক্ষে না আসায় পল উইলসনকে গালিগালাজ করেন পাইন। এরপর ম্যাচের চতুর্থ ইনিংসে ভারতের ব্যাটসম্যান রবিচন্দ্রন অশ্বিনকে স্লেজিং করেন পাইন। পরবর্তীতে ভারতের কিংবদন্তি ক্রিকেটার সুনীল গাভাস্কারকে উদ্দেশ্য করে অসম্মানজনক মন্তব্যও করেন পাইন।

পাইনের এমন আচরন মোটেও ভালো লাগেনি চ্যাপেলের। তাই পাইনকে ভদ্রতার শেখার পরামর্শ দিয়েছেন তিনি। 

অস্ট্রেলিয়ার সংবাদমাধ্যমে একটি কলামে পাইনকে উদ্দেশ্য করে চ্যাপেল বলেন, পাইনকে মনে রাখতে হবে, সে অস্ট্রেলিয়ার অধিনায়ক। পুরো দেশ তোমার দিকে তাকিয়ে। তাই ভদ্র ও বিনয়ী হতে হবে তোমাকে। মানুষের সঙ্গে ভাল ব্যবহার করতে শিখতে হবে। তুমি কত বড় ক্রিকেটার সেটা মানুষ মনে রাখবে না। ভাল মানুষ হলে সেটাই সবাই মনে রাখবে। মানুষের সঙ্গে খারাপ ব্যবহার করলে, নিজের দুর্বল চরিত্র প্রকাশ পায়। প্রতিপক্ষ ক্রিকেটার বা আম্পায়ারের সঙ্গে অহেতুক ঝামেলায় জড়ানো তোমার কাজ নয়।

সিডনি টেস্টে ব্যবহার খারাপ করায় জরিমানার কবলেও পড়েন পাইন। ম্যাচ ফির ১৫ শতাংশ জরিমানা ও একটি ডিমেরিট পয়েন্টও পান তিনি। মাঠেও তার পারফরমেন্স ছিলো হতাশাজনক। ৫টি ক্যাচ ফেলেন পাইন।

তাই পাইনকে নিয়ে চ্যাপেল আরো বলেন, ক্রিকেট হল ভদ্র লোকের খেলা। এই খেলায় নোংরা ভাষার প্রয়োগ কাম্য নয়। ভদ্রতার সীমা ছাড়ালে সেটা তোমার ব্যক্তিত্বের উপর প্রভাব ফেলবে। তাই ভদ্রতা শেখো, চরিত্র দৃঢ় হবে। খেলায় মন দাও। কারণ, তোমার মনে রাখতে হবে তুমি অস্ট্রেলিয়ার অধিনায়ক।

ডেইলি বাংলাদেশ/আরএস