অস্ট্রেলিয়ান ওপেনের বাছাইয়ে দু’জন করোনা পজিটিভ

ঢাকা, বৃহস্পতিবার   ২৮ জানুয়ারি ২০২১,   মাঘ ১৪ ১৪২৭,   ১৩ জমাদিউস সানি ১৪৪২

অস্ট্রেলিয়ান ওপেনের বাছাইয়ে দু’জন করোনা পজিটিভ

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:৪২ ১৩ জানুয়ারি ২০২১  

অস্ট্রেলিয়ান ওপেন

অস্ট্রেলিয়ান ওপেন

দোহায় অনুষ্ঠনরত অস্ট্রেলিয়ান ওপেনের বাছাইপর্বে দু’জন খেলোয়াড়ের দেহে করোনা শনাক্ত হয়েছে। আর্জেন্টাইন ফ্রান্সিসকো সেরুনডোরো ও যুক্তরাষ্ট্রের ডেনিস কুডলা করোনা পজিটিভ হওয়ায় তাদেরকে বাছাইপর্ব থেকে বাদ দেয়া হয়েছে বলে আয়োজক সংস্থা টেনিস অস্ট্রেলিয়া এক বিবৃতিতে নিশ্চিত করেছে।

অস্ট্রেলিয়ান ওপেনকে সামনে রেখে এ বছর পুরুষ বিভাগের বাছাইপর্ব দোহায় ও নারী বিভাগের বাছাইপর্ব দুবাইয়ে ১০-১৩ জানুয়ারি পর্যন্ত অনুষ্ঠানের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

বাছাইপর্ব শেষে খেলোয়াড়রা চলতি সপ্তাহ থেকে চাটার্ড ফ্লাইটে মেলবোর্নে পৌঁছানো শুরু করবেন। ৮-২১ ফ্রেব্রুয়ারি পর্যন্ত অনুষ্ঠিতব্য বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যামের আগে প্রতিটি খেলোয়াড়কে বাধ্যতামূলক ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে।

টেনিস অস্ট্রেলিয়া বিবৃতিতে জানিয়েছে পজিটিভ হওয়া দু’জন খেলোয়াড়কেই টুর্নামেন্ট থেকে নাম প্রত্যাহার করে নিয়ে নির্ধারিত হোটেলে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। স্থানীয় স্বাস্থ্য অধিদফতর, টুর্নামেন্ট ফিজিশিয়ান ও মেডিকেল দল সার্বক্ষনিক তাদের পর্যবেক্ষন করছে। এই সময়ের মধ্যে তাদের সঙ্গে ঘনিষ্ঠ সংস্পর্শে আসা প্রত্যেককেও পর্যবেক্ষনে রাখা হয়েছে।

চতুর্থ বাছাই কুডলার সঙ্গে বাছাইপর্বে খেলতে নেমেছিলেন মরোক্কোর এলিয়ট বেনচেট্রিট। ম্যাচে কুডলা ৬-৪, ৬-৩ গেমে জয়ী হয়েছিলেন। বেনচেট্রিট ইনস্টাগ্রামে এক ভিডিও পোস্টে বলেছেন কুডলা যখন দ্বিতীয় সেটে ৫-৩ গেমে এগিয়ে ছিলেন তখনই তার পজিটিভ হবার খবর আসে। কিন্তু ঐ সময় ম্যাচটি বন্ধ না করে তা চালিয়ে যাবার সিদ্ধান্ত নেয়া হয়। আইনানুযায়ী ম্যাচটি শেষ করার নিয়ম রয়েছে। এবং ম্যাচটি যেহেতু শেষ ম্যাচ ছিল সে কারনেই কুডলাকে বিজয়ী ঘোষনা করা হয়েছে।

কুডলার নাম প্রত্যাহারের ঘটনায় অস্ট্রেলিয়ান ওয়াইল্ড কার্ড পাওয়া ডেন সুইনিকে তৃতীয় ও ফাইনাল রাউন্ডে ওয়াকওভার দেয়া হয়েছে।

ডেইলি বাংলাদেশ/আরএস