আর্জেন্টাইন স্ট্রাইকারের গোলে শিরোপা আবারো বসুন্ধরার

ঢাকা, শনিবার   ০৬ মার্চ ২০২১,   ফাল্গুন ২২ ১৪২৭,   ২১ রজব ১৪৪২

ফেডারেশন কাপ

আর্জেন্টাইন স্ট্রাইকারের গোলে শিরোপা আবারো বসুন্ধরার

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:১৪ ১০ জানুয়ারি ২০২১   আপডেট: ২৩:১৫ ১০ জানুয়ারি ২০২১

ফেডারেশন কাপের চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস   -ছবি: ডেইলি বাংলাদেশ

ফেডারেশন কাপের চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস -ছবি: ডেইলি বাংলাদেশ

প্রথমবারের মতো ফেডারেশন কাপের ফাইনালে উঠেছে সাইফ স্পোর্টিং ক্লাব। তাদের স্বপ্ন ভঙ্গ করে শিরোপা ধরে রাখলো ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস। টানা তৃতীয়বারের মত ফাইনাল খেলে পরপর দুইবার শিরোপা জিতলো দলটি।

রোববার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে সাইফ স্পোর্টিং ক্লাবকে ১-০ গোলে হারিয়ে শিরোপা নিজেদের ঘরেই রাখলো অস্কার ব্রূজোনের শিষ্যরা।

শুরু থেকেই চ্যাম্পিয়নদের মত খেলতে থাকে কিংস। তবে সাইফ ও কম যায় না। প্রথম থেকেই শিরোপা নিজেদের করতে আক্রমণ শুরু করে। তবে প্রথমার্ধে গোলের দেখা পায়না কোন দলই।

তবে বিরতে থেকে এসে বেশি অপেক্ষা করতে হয়নি কিংসকে। খেলার ৫১ মিনিটে গোল পায় বসুন্ধরা। রাউল অস্কারের পা থেকেই আসে শিরোপার গোলটি।

গোল শোধ দিতে বার বার চেষ্টা করে সাইফ। তবে ভাগ্য হয়তো তাদের পক্ষে ছিল না। দ্বিতীয়ার্ধেও আর কোন গোলের দেখায় পায়নি কোন দল। তাই শিরোপা থেকে বঞ্চিত হলো ২০১৭ সাল থেকে খেলতে আসা ক্লাবটি।

২০১৭ সালে প্রথম আসরে প্রথম রাউন্ড থেকেই বিদায় নেয় সাইফ। পরের দুই আসর অর্থাৎ ২০১৮ এবং ২০১৯ সালে কোয়ার্টার ফাইনালে গিয়ে থামে সাইফের যাত্রা। ২০২০-২১ মৌসুমে এসে নিজেদের ইতিহাসে সেরা সাফল্যের মুখ দেখে সাইফ।

এদিকে টানা তৃতীয়বারের মত ফাইনাল খেললো বর্তমান চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস। ফেডারেশন কাপে সাইফের যাত্রা শুরুর পরের বছরই নাম লেখায় বসুন্ধরা কিংস। প্রথম আসরেই ফাইনালে উঠে যায় দলটি। কিন্তু ফাইনালে আবাহনী লিমিটেডের মতো অভিজ্ঞ দলের কাছে শিরোপার মঞ্চে ৩-১ গোলে হেরে রানার্স আপে সন্তুষ্ট থাকে বসুন্ধরা। তবে শিরোপার স্বাদ নিতে সময় লাগেনি তাদের। পরের আসরে অর্থাৎ ২০১৯ সালেই ফেডারেশন কাপের শিরোপা ঘরে তোলে। ফাইনালে সেবার পুরনো ঢাকার ক্লাব রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটিকে ২-১ গোলে হারিয়ে শিরোপা জেতে বসুন্ধরা কিংস।

ডেইলি বাংলাদেশ/আরএস/জেডআর/এনকে/আরএস