বরিশালকে এবার আরো বড় ব্যবধানে হারাল খুলনা

ঢাকা, রোববার   ২৪ জানুয়ারি ২০২১,   মাঘ ১০ ১৪২৭,   ০৯ জমাদিউস সানি ১৪৪২

বরিশালকে এবার আরো বড় ব্যবধানে হারাল খুলনা

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:৩৪ ৪ ডিসেম্বর ২০২০   আপডেট: ১৬:০৬ ৪ ডিসেম্বর ২০২০

ফাইল ছবি

ফাইল ছবি

বঙ্গবন্ধু টি-২০ কাপের ফিরতি লেগে শুক্রবার মাঠে নেমেছে জেমকন খুলনা এবং ফরচুন বরিশাল। প্রথম দেখায় টানটান উত্তেজনার ম্যাচে শেষ অভারে ৪ উইকেটে জিতেছিল খুলনা। এবার তামিমের দলকে পর্যুদস্ত করে ৪৮ রানের বড় ব্যবধানে জিতেছে দলটি। 

শুক্রবার মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে প্রথমে ব্যাট করে জাকির হোসেনের হাফ সেঞ্চুরিতে ভর করে ১৭৩ রান করে খুলনা। বরিশালের হয়ে রান তাড়া করতে নামেন তামিম ইকবাল ও পারভেজ হোসেন ইমন। দুজনের উদ্বোধনী জুটিতে আসে ৫৭ রান। 

ব্যক্তিগত ১৯ রানে ইমন ফেরার পর তিন রানের মাঝে ৩ উইকেট হারায় বরিশাল। তামিম ফেরেন ৩২ রানে, রান আউট হওয়ার আগে আফিফ হোসেন ধ্রুব করেন তিন রান। 

এমতাবস্থায় বিপর্যয় সামাল দিয়ে ৩১ রানের জুটি গড়েন তৌহিদ হৃদয় ও ইরফান শুক্কুর। এই জুটি ভাঙার পর বরিশালের আর কেউই দাঁড়াতে পারেননি। দলের পক্কে সর্বোচ্চ ৩৩ রান করেন হৃদয়। ইনিংসের শেষ বলে অল আউট হওয়ার আগে বরিশাল করে ১২৫ রান।

শেষ চার রানে ৬ উইকেট হারিয়েছে বরিশাল। খুলনার শহিদুল ইসলাম একাই তিন উইকেট শিকার করেন। এছাড়া শুভাগত হোম ও হাসান মাহমুদ নেন দুটি করে উইকেট। 

এর আগে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন বরিশালের অধিনায়ক তামিম ইকবাল। খুলনার হয়ে ইনিংস উদ্বোধনে নামেন জহুরুল ইসলাম অমি ও জাকির হাসান। 

শুরুতেই অমিকে হারায় খুলনা। তবে এর প্রভাব পড়তে দেননি জাকির হাসান। তার সঙ্গে যুক্ত হন ইমরুল কায়েস। দুজনে মিলে গড়েন ৯০ রানের জুটি। কায়েস ৩৭ রানে আউট হওয়ার পর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে রিয়াদের দল।

সাজঘরে ফেরার আগে জাকির খেলেন ৬৩ রানের ইনিংস। এছাড়া সাকিব আল হাসান ১৪ ও দলপতি মাহমুদউল্লাহ রিয়াদ করেন ২৪ রান। 

বরিশালের হয়ে বল হাতে আগুন ঝরিয়েছেন কামরুল ইসলাম রাব্বী। তিনি শিকার করেছেন ৩ উইকেট। এছাড়া তাসকিন আহমেদ দুজনকে সাজঘরে ফেরান।

ডেইলি বাংলাদেশ/এএল