খুলনাকে বিধ্বস্ত করে চটগ্রামের বড় জয়

ঢাকা, সোমবার   ২৫ জানুয়ারি ২০২১,   মাঘ ১১ ১৪২৭,   ১০ জমাদিউস সানি ১৪৪২

খুলনাকে বিধ্বস্ত করে চটগ্রামের বড় জয়

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:০৪ ২৮ নভেম্বর ২০২০   আপডেট: ১৬:১৬ ২৮ নভেম্বর ২০২০

ছবি: বিসিবি

ছবি: বিসিবি

বঙ্গবন্ধু টি-২০ কাপের প্রথম আসরের পঞ্চম ম্যাচে শনিবার মুখোমুখি হয়েছিল গাজী গ্রুপ চট্টগ্রাম ও জেমকন খুলনা। ব্যাট-বল দুই বিভাগেই দারুণ পারফরম্যান্স করে নয় উইকেটের বড় জয় তুলে নিয়েছে চট্টগ্রাম।

নিজেদের প্রথম ম্যাচে বেক্সিমকো ঢাকাকে ৮৮ রানে অল আউট করেছিল চট্টগ্রাম। খুলনাকে আরো কম রানে গুটিয়ে দিয়েছে তারা। মাহমুদউল্লাহ রিয়াদের দলকে ৮৬ রানে অল আউট করে মোহাম্মদ মিঠুনের দল।

চট্টগ্রামের হয়ে রান তাড়া করতে নামেন লিটন দাস ও সৌম্য সরকার। এ দুজনের ৭৩ রানের পার্টনারশিপেই মিঠুনের দলের জয় নিশ্চিত হয়ে যায়। 

রিয়াদের বলে সৌম্য ২৬ করে আউট হলেও ফিফটি তুলে নেন লিটন। শেষ পর্যন্ত ৫২ রানে অপরাজিত থেকে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন তিনি। অন্য প্রান্তে ৪ রানে অপরাজিত ছিলেন মুমিনুল হক।

এর আগে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন চট্টগ্রাম অধিনায়ক মোহাম্মদ মিঠুন। চলতি আসরে জেমকন খুলনার এটি তৃতীয় ম্যাচ। অন্যদিকে নিজেদের দ্বিতীয় ম্যাচে খেলতে নেমেছে গাজী গ্রুপ চট্টগ্রাম।

রিয়াদের দলকে শুরু থেকেই চেপে ধরে চট্টগ্রাম। প্রথম ওভারেই আনামুল হক বিজয়কে হারায় খুলনা। সাকিব, রিয়াদও ব্যাটিং ব্যর্থতার বৃত্ত থেকে বেরোতে পারেননি। ২৭ রানে প্রথম তিন উইকেট হারায় তারা।

ইমরুল কায়েস ও জহুরুল হক বিপর্যয় সামাল দেয়ার চেষ্টা করলেও সফল হননি। দলের পক্ষে সর্বোচ্চ ২১ করেন কায়েস। জহুরুল ১৪ ও আরিফুল ১৫ রান করেন। শামীম পাটোয়ারি করেন ১১। এছাড়া আর কেউই দুই অংকের ঘরে রান করতে পারেনি।

খুঁড়িয়ে খুঁড়িয়ে ১৭.৫ ওভার পর্যন্ত খেলে খুলনা। দলটিকে অল্প রানে বেঁধে ফেলতে মূল ভূমিকা পালন করেছেন মুস্তাফিজুর রহমান। তিনি একাই শিকার করেছেন চার উইকেট। এছাড়া নাহিদুল ইসলাম ও তাইজুল ইসলাম দুজনে দুটি করে উইকেট শিকার করেছেন। 

দুই ম্যাচের দুটিতেই জিতে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠেছে খুলনা। অন্যদিকে তিন ম্যাচে এক জয়ে টেবিলের তিনে চট্টগ্রাম।

ডেইলি বাংলাদেশ/এএল