পূরণ হলো না ম্যারাডোনার শেষ ইচ্ছে

ঢাকা, বৃহস্পতিবার   ২৮ জানুয়ারি ২০২১,   মাঘ ১৪ ১৪২৭,   ১৩ জমাদিউস সানি ১৪৪২

পূরণ হলো না ম্যারাডোনার শেষ ইচ্ছে

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:০১ ২৭ নভেম্বর ২০২০   আপডেট: ২০:০২ ২৭ নভেম্বর ২০২০

দিয়েগো ম্যারাডোনা

দিয়েগো ম্যারাডোনা

কিছুদিন আগেই নিজের ৬০তম জন্মদিন পালন করেছিলেন আর্জেন্টাইন ফুটবল তারকা দিয়েগো ম্যারাডোনা। সে সময় তিনি পরিবারের সদস্যদের জানিয়েছিলেন নিজের শেষ ইচ্ছের কথা। সবাইকে অনুরোধ করেছিলেন, তার মৃতদেহ যেন সৎকার না করে সংরক্ষণ করা হয়। তবে পূরণ করা হলো না দিয়েগো ম্যারাডোনার এমন চাওয়া। বুয়েন্স আয়ার্সের বেলা ভিস্তায় মা-বাবার পাশে সমাহিত করা হয়েছে তাকে।

ম্যারাডোনার ইচ্ছে পূরণ করা হলে তিনি হতেন দেহ সংরক্ষণ করা আর্জেন্টিনার চতুর্থ ব্যক্তি। দেশটির ইতিহাসে এর আগে মাত্র ৩ জন ব্যক্তির মৃতদেহ সংরক্ষণ করা হয়। তারা হলেন সাবেক সেনাপ্রধান জোসে দ্য সান মার্টিন, আর্জেন্টিনার সাবেক রাষ্ট্রপতি হুয়ান ডোমিঙ্গো পেরন এবং তার স্ত্রী। 

এ বিষয়ে আর্জেন্টিনার প্রখ্যাত সাংবাদিক মার্টিন আরেভালো জানিয়েছেন, নিজের ৬০তম জন্মদিনের আগে ম্যারাডোনা তার পরিবারের সদস্যদের বলেন, তিনি যখন মারা যাবেন তখন তার মৃতদেহ যেন সংরক্ষণ করা হয়। এতে দীর্ঘ সময় মানুষ তাকে দেখতে ও জানতে পারবে। 

তবে ম্যারাডোনার পরিবারের কোনো সদস্যই তার শেষ ইচ্ছে পূরণ করতে চাননি। এমনকি ভক্তদের দেখার জন্য প্রথমে তার মরদেহ ৩ দিন রাখা হবে জানালেও মাত্র একদিন পরই এই কিংবদন্তিকে সমাহিত করা হয়।

এর আগে গত বুধবার হৃদরোগে আক্রান্ত হয়ে ৬০ বছর বয়সে মারা যান সর্বকালের অন্যতম শ্রেষ্ঠ ফুটবলার দিয়েগো ম্যারাডোনা। তার মৃত্যুতে শোকে আচ্ছন্ন হয়ে পড়েছে সারা বিশ্ব। 

ডেইলি বাংলাদেশ/এএল