নিজেকে খুঁজে পেয়েছেন স্মিথ

ঢাকা, শুক্রবার   ২২ জানুয়ারি ২০২১,   মাঘ ৮ ১৪২৭,   ০৭ জমাদিউস সানি ১৪৪২

নিজেকে খুঁজে পেয়েছেন স্মিথ

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:৪৫ ২৪ নভেম্বর ২০২০  

অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক স্টিভেন স্মিথ

অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক স্টিভেন স্মিথ

সদ্য সমাপ্ত ত্রয়োদশ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) খেলেছেন অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক স্টিভেন স্মিথ। তবে নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি তিনি। এমনকি গত সেপ্টেম্বরে ইংল্যান্ডের বিপক্ষে টি-২০ সিরিজেও নিষ্প্রভ ছিলেন স্মিথ। গত কয়েক দিনের অনুশীলনে নিজেকে খুঁজে পেয়েছেন স্মিথ।

ভারতের বিপক্ষে সিরিজের আগে ভার্চুয়াল এক সংবাদ সম্মেলনে নিজের আত্মবিশ্বাস পাবার কথাই জানান স্মিথ। তিনি বলেন, আমার দিক থেকে আমি যথেষ্ট ধারাবাহিক ছিলাম না। সাম্প্রতিক সময়ে খুব বেশি রান করতে পারিনি। আমি সত্যিকারের ছন্দে ছিলাম না। তবে গত কয়েক দিনের অনুশীলনে নিজের আত্মবিশ্বাস ফিরে পেয়েছি। সেদিন নেটে ব্যাটিং অনুশীলনের পর অ্যান্ড্রু ম্যাকডোনাল্ডকে (সহকারী কোচ) আমি বলেছি, আমি আবারো আমার হাতকে খুঁজে পেয়েছি।

করোনার কারণে দীর্ঘদিন ক্রিকেট বন্ধ থাকার পর গেল জুলাইয়ে টেস্ট সিরিজের আয়োজন করে ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। পরবর্তীতে দেশের মাটিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন ম্যাচের টি-২০ সিরিজ খেলে ইংল্যান্ড। ঐ সিরিজে ব্যাট হাতে সুপার ফ্লপই ছিলেন স্মিথ। সাউদাম্পটনে হওয়া তিন ম্যাচে যথাক্রমে ১৮, ১০ ও ৩ রান করেন তিনি।   

এরপর সংযুক্ত আরব আমিরাতে আইপিএলে ১৪ ম্যাচে ২৫ দশমিক ৯১ গড়ে ৩১১ রান করেন স্মিথ। তাই সাম্প্রতিক সময়ে নিজের পারফরমেন্সে হতাশায় ছিলেন স্মিথ। তবে নিজেকে ফিরে পেতে নেটে কঠোর পরিশ্রম করছিলেন এই ডান-হাতি ব্যাটসম্যান। অবশেষে অনুশীলন থেকেই আত্মবিশ্বাসী হয়ে উঠলেন স্মিথ।

তিনি বলেন,গত কয়েকদিনে আমি নিজেকে খুঁজে পেয়েছি। আমি আমার হাত খুঁজে পেয়েছি, আমি সত্যিই উত্তেজিত। এটা করতে আমার সাড়ে তিন থেকে চার মাস লাগলো। নেটে বেশ স্বাচ্ছেন্দ্যে ব্যাট করেছি। গোঁড়ালির পেছন থেকে ঠিকভাবে ব্যাটিং হচ্ছে এবং ব্যাটের ওপর ঠিকভাবে আমার হাত আসছে। আমি এভাবেই নিজেকে ফিরে পেতে চাচ্ছিলাম। আমি এখন অনেক বেশি আত্মবিশ্বাসী।

ভারতের বিপক্ষে আসন্ন সিরিজে রানের বন্যায় ভাসতে চান স্মিথ। তিনি বলেন, গত সিরিজে আমি ও ওয়ার্নার ছিলাম না। তবে এবারের সিরিজটি আমাদের জন্য চ্যালেঞ্জের। আমি ভারতের বিপক্ষে সিরিজে অনেক বেশি রান করতে চাই। এটি খুবই গুরুত্বপূর্ণ একটি সিরিজ হতে চলেছে। ব্যক্তিগতভাবে আমার কাছে অ্যাশেজ ও ভারত সিরিজ সবচেয়ে বড়। এমন সিরিজে রান করতে খুবই ভালো লাগে।

ডেইলি বাংলাদেশ/আরএস