প্রথম দুই টেস্টে খেলতে পারবেন না রোহিত-ইশান্ত

ঢাকা, শুক্রবার   ২২ জানুয়ারি ২০২১,   মাঘ ৮ ১৪২৭,   ০৭ জমাদিউস সানি ১৪৪২

প্রথম দুই টেস্টে খেলতে পারবেন না রোহিত-ইশান্ত

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:৩৮ ২৪ নভেম্বর ২০২০  

রোহিত-ইশান্ত

রোহিত-ইশান্ত

অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম দুই টেস্টে খেলতে পারবেন না ভারতের ওপেনার রোহিত শর্মা ও পেসার ইশান্ত শর্মা। ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) এক কর্মকর্তা এমনটাই জানিয়েছেন।

বেঙ্গালুরুতে জাতীয় একাডেমিতে ভারতের সাবেক অধিনায়ক রাহুল দ্রাবিড়ের তত্ত্বাধানে ইনজুরি থেকে সেরে উঠতে কাজ করছেন রোহিত এবং ইশান্ত। রোহিতের সুস্থ হতে আরো দুই সপ্তাহ লাগবে।  ইশান্তের সময় লাগবে আরো চার সপ্তাহ।

৮ ডিসেম্বর রোহিতকে অস্ট্রেলিয়ায় পাঠানো হবে। এরপর সেখানে তাকে কোয়ারেন্টাইনে থাকতে হবে। কোয়ারেন্টাইন শেষে দলের সঙ্গে যোগ দেবেন রোহিত।

ডিসেম্বরের শুরুতে অস্ট্রেলিয়ায় পাঠানো হবে ইশান্তকেও। তাকেও থাকতে হবে ১৪ দিনের কোয়ারেন্টাইনে। তবে ইশান্ত পুরোপুরি সুস্থ হতে পারবে কি-না তা বলতে পারছে না বিসিসিআই। অনুশীলন ম্যাচ খেলার পরেই ইশান্তের ফিটনেস নিয়ে ধারণা পাবে দল।

রোহিত-ইশান্তের ব্যাপারে এক বিসিসিআই কর্মকর্তা বলেন,রোহিত টেস্ট সিরিজের সবগুলো ম্যাচই খেলতে পারতেন যদি আরব আমিরাত থেকে দলের সঙ্গে অস্ট্রেলিয়া চলে যেতেন। রোহিতের পুরো ফিট হতে এখনো ২ সপ্তাহ লাগবে বলে ধারণা করা হচ্ছে। ইশান্তের চার সপ্তাহ লাগতে পারে, তবে তাকে অনুশীলন ম্যাচ খেলার পর পুরোপুরিভাবে বুঝা যাবে।

টেস্ট সিরিজের প্রথম ম্যাচ খেলেই দেশে ফিরে যাবেন নিয়মিত অধিনায়ক বিরাট কোহলি। প্রথমবারের মত বাবা হবেন কোহলি। তাই কোহলি না থাকায় রোহিতের কাঁধে ছিলো বড় দায়িত্ব। কিন্তু দ্বিতীয় টেস্টে রোহিত এবং কোহলি কেউই থাকছেন না। তাতে চিন্তার ভাঁজ ভারতের কপালে।

তাই শ্রেয়াস আইয়ারকে টেস্ট দলে অর্ন্তভুক্ত করতে পারে ভারতীয় টিম ম্যানেজমেন্ট। ইশান্তের বদলি নিয়েও ভাবছে দল।

ডেইলি বাংলাদেশ/আরএস