জাতীয় দল নেতৃত্বের প্রশ্নে যা বললেন মুশফিক

ঢাকা, বুধবার   ২০ জানুয়ারি ২০২১,   মাঘ ৬ ১৪২৭,   ০৫ জমাদিউস সানি ১৪৪২

জাতীয় দল নেতৃত্বের প্রশ্নে যা বললেন মুশফিক

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:৪৮ ২৩ নভেম্বর ২০২০  

মুশফিকুর রহিম

মুশফিকুর রহিম

সাকিব আল হাসানের জায়গায় ২০১২ সালে জাতীয় দলের অধিনায়ক হিসেবে দায়িত্ব পান মুশফিকুর রহিম। সংক্ষিপ্ত ফরম্যাটে ২০১৪ সাল পর্যন্ত দায়িত্ব পালন করলেও দীর্ঘদিন টেস্ট দলকে নেতৃত্ব দিয়েছেন তিনি। ভবিষ্যতে আবার কখনো নেতৃত্ব পাওয়ার সম্ভাবনা হলে সেক্ষেত্রে অবশ্য অধিনায়ক হতে চান না মিস্টার ডিপেন্ডেবল। 

এর আগে বিসিবি প্রেসিডেন্টস কাপে সুযোগ পেলেও দলকে নেতৃত্ব দেননি মুশফিক। তবে বিপিএলের মতো ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট টুর্নামেন্ট বঙ্গবন্ধু টি-২০ কাপে তিনি বেক্সিমকো ঢাকাকে নেতৃত্ব দিচ্ছেন।

তবে কি আবার নেতৃত্বে ফেরার চিন্তা করছেন মুশফিক? এমন প্রশ্নে মুশফিকের উত্তর এবারো- 'না'। বরং তার চাওয়া, বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) যেন তরুণদের নেতৃত্বে আসার সুযোগ করে দেয়। এর আগে প্রেসিডেন্টস কাপে নাজমুল হোসেন শান্তকে সেই সুযোগটাই করে দিয়েছিলেন মুশফিক।

সোমবার গণমাধ্যমের মুখোমুখি হয়ে মুশফিক বলেন, সামনে জাতীয় দলকে নেতৃত্ব দেয়ার সম্ভাবনা আছে বলে মনে হয় না। বোর্ড মনে করছে, বেশ কিছু তরুণ ক্রিকেটার আছে। তাদের যদি দায়িত্ব দেয়া হয়, ভবিষ্যতে তারা অনেক ভালো করবে। 

নিজের আর অধিনায়কত্ব করার ইচ্ছে নেই জানিয়ে তিনি বলেন, জাতীয় এবং ঘরোয়া ক্রিকেটে নেতৃত্ব দেয়ার মতো অনেকেই আছে। এছাড়া আগে থেকেই আমার জাতীয় দলকে নেতৃত্ব দেয়ার ইচ্ছে নেই।

ইচ্ছে না থাকলেও কেন বঙ্গবন্ধু কাপে নেতৃত্ব দিচ্ছেন- এমন প্রশ্নের জবাবে মুশফিক বলেন, আমি মনে করি তরুণদের যত সুযোগ দেয়া হবে তারা ততো ভালো করবে। এই টুর্নামেন্টে (বঙ্গবন্ধু টি-২০ কাপ) আমাদের ফ্র্যাঞ্চাইজি মনে করছে, দলটা চালানোর জন্য আমি সেরা লোক। সেজন্য তারা আমাকে নেতৃত্বের ভার দিয়েছেন।

ডেইলি বাংলাদেশ/এএল