বঙ্গবন্ধু টি-২০ কাপ নিয়ে স্বপ্ন দেখছে দলের বাইরে থাকা ক্রিকেটাররা

ঢাকা, বুধবার   ২৫ নভেম্বর ২০২০,   অগ্রহায়ণ ১১ ১৪২৭,   ০৮ রবিউস সানি ১৪৪২

বঙ্গবন্ধু টি-২০ কাপ নিয়ে স্বপ্ন দেখছে দলের বাইরে থাকা ক্রিকেটাররা

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:২১ ২২ নভেম্বর ২০২০  

অনুশীলনে ক্রিকেটাররা

অনুশীলনে ক্রিকেটাররা

দেশে আন্তর্জাতিক ক্রিকেটকে ফেরানো লক্ষ্য নিয়ে বঙ্গবন্ধু টি-২০ কাপের আয়োজন করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তবে আসন্ন টুর্নামেন্ট নিয়ে অন্যরকম স্বপ্ন দেখছে জাতীয় দলের বাইরে থাকা খেলোয়াড়রা। এই আসর দিয়ে আবারো জাতীয় দলে ফেরার স্বপ্ন দেখছে তারা।

এই টুর্নামেন্টের মাধ্যমে আবারো জাতীয় দলে ফেরার স্বপ্ন দেখছেন মোহাম্মদ আশরাফুল, এনামুল হক বিজয় ও সাব্বির রহমানের মত খেলোয়াড়রা।

ক্রিকেটে নিষিদ্ধ হবার আগে ২০১৩ সালে সর্বশেষ জাতীয় দলের হয়ে খেলেছিলেন আশরাফুল। এরই মধ্যে আশরাফুল বলেছেন, এই টুর্নামেন্ট দিয়ে নতুনভাবে শুরু করতে চান এবং সেরা খেলতে নিজেকে প্রস্তুত করেছেন।

গেল বছর জাতীয় দলের হয়ে খেলেছেন সাব্বির ও এনামুল। তবে আবারো জাতীয় দলে ফেরার লক্ষ্যে আশরাফুলের চেয়ে অনেক এগিয়ে তারা। গেল কয়েক বছর ধরে বেশ কিছু উদীয়মান খেলোয়াড়দের দুর্দান্ত পারফরমেন্স ও তাদের অফ-ফর্ম জাতীয় দলে ফেরার পথকে কঠিন করে ফেলেছে।  

আশরাফুল ছাড়া, এনামুল-সাব্বির সর্বশেষ বিসিবি প্রেসিডেন্টস কাপে খেলেছিলেন, কিন্তু নিজেদের মেলে ধরতে পারেননি তারা। তবে টি-২০ টুর্নামেন্টে ভালো করতে, দুঃস্বপ্নের মত কাটানো পেছনের টুর্নামেন্টকে ভুলে যেতে চান।

সাব্বির বলেন, অবশ্যই এখানে আমাকে ভালো খেলতে হবে (যদি নিজের  দাবীকে আরও শক্ত করতে চাই)। আমাকে আরো বেশি ভালো পারফরমেন্স করতে হবে। আমি যদি ৩০ বা ৪০ বা এমনকি ৬০-৭০ রানও করি, তাতেও আমার উপকার হবে না। যদি আমি সেঞ্চুরি করতে পারি তবে আমার অবস্থান উপরের দিকে উঠবে। তাই আমি আমার ইনিংস দীর্ঘায়িত করার লক্ষ্য নির্ধারণ করেছি।

আসন্ন টুর্নামেন্টে বেক্সিমকো ঢাকার হয়ে খেলবেন সাব্বির। তিনি জানান, বঙ্গবন্ধু টি-২০ টুর্নামেন্ট জাতীয় দলে ফেরার প্লাটফর্ম।

সাব্বির বলেন,দেশের প্রত্যক খেলোয়াড়, যারা বিপিএল বা ডিপিএল খেলে থাকে, এই টুর্নামেন্টের জন্য তারা অপেক্ষা করে। এটি প্রকৃতপক্ষ আমাদের জন্য গুরুত্বপূর্ণ টুর্নামেন্ট, কারন যারা জাতীয় দলের বাইরে আছেন তাদের জন্য এটি একটি প্লাটফর্ম।

তিনি আরো বলেন, আমরা যদি এই টুর্নামেন্টে ভাল খেলতে পারি তবে আমাদের জন্য জাতীয় দলে ফিরে আসার সুযোগ থাকবে। আমি টুর্নামেন্টের জন্য অনেক পরিশ্রম এবং হোমওয়ার্ক করেছি। আশাকরি আমি পারফর্ম করতে পারবো।

গত তিন মাস ধরে নিজের দক্ষতা এবং ফিটনেস বাড়াতে কঠোর পরিশ্রম করেছেন আশরাফুল। আসন্ন টুর্নামেন্টে ভালো করতে মুখিয়ে আছেন তিনি।

মিনিস্টার গ্রুপ রাজশাহীর হয়ে খেলতে নামবেন আশরাফুল। তিনি বলেন, টুর্নামেন্টের জন্য আমি নিজেকে ভালোভাবে প্রস্তুত করার চেষ্টা করছি। গত তিন মাস ধরে আমি দক্ষতা এবং ফিটনেস নিয়ে কাজ করেছি। আমি কিছু ওয়ার্ম-আপ গেমও খেলেছি। আমি টুর্নামেন্টে ভাল করার জন্য এটি করেছি। আমি মনে করি আমি টুর্নামেন্টের জন্য পুরোপুরি প্রস্তুত।

জেমকন খুলনার হয়ে খেলবেন এনামুল হক বিজয়। সেই দলে আরো আছেন, সাকিব আল হাসান ও মাহমুদুল্লাহ রিয়াদ।

সাকিব ও রিয়াদ দলে থাকায় আরো ভাল করার আত্মবিশ্বাসী বিজয় বলেন, সাকিব-রিয়াদের মত খেলোয়াড় থাকায় আামদের দলটি বেশ ভারসাম্যপূর্ণ। তাদের সঙ্গে খেলতে পারলে আমি অনুপ্রাণিত হবো। আশা করি, তাদের কাছ থেকে অনেক কিছু শিখবো এবং টুর্নামেন্টে ভালো করতে পারবো।

বিজয় আরো বলেন, আমি দীর্ঘদিন ধরে ভালো ক্রিকেট খেলছি না। তবে আমি এই টুর্নামেন্ট নিয়ে খুবই উচ্ছ্বসিত। নিজেকের প্রমানের জন্য এটি খুবই ভালো একটি প্লাটফর্ম।

ডেইলি বাংলাদেশ/আরএস