সাকিব নন, রিয়াদকে অধিনায়ক করল খুলনা 

ঢাকা, শনিবার   ১৬ জানুয়ারি ২০২১,   মাঘ ৩ ১৪২৭,   ০১ জমাদিউস সানি ১৪৪২

সাকিব নন, রিয়াদকে অধিনায়ক করল খুলনা 

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:০৭ ১৭ নভেম্বর ২০২০  

সাকিব আল হাসান এবং মাহমুদউল্লাহ রিয়াদ

সাকিব আল হাসান এবং মাহমুদউল্লাহ রিয়াদ

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ শুরু হতে বাকি আর মাত্র এক সপ্তাহ। এরই মধ্যে টুর্নামেন্টের অনুশীলন শুরু করেছে দলগুলো। এবারের আসরে জেমকন খুলনার হয়ে খেলবেন জাতীয় দলের দুই তারকা ক্রিকেটার সাকিব আল হাসান এবং মাহমুদউল্লাহ রিয়াদ। অনেকেই ভেবেছিলেন সাকিবকে দলটির অধিনায়ক করা হবে। তবে রিয়াদকেই অধিনায়ক হিসেবে নির্বাচিত করেছে খুলনা। 

প্লেয়ার্স ড্রাফট থেকে সর্বপ্রথম 'এ' ক্যাটাগরিতে থাকা সাকিবকে দলে ভিড়িয়েছিল জেমকন খুলনা। এরপর রিয়াদকে দলে নেয় তারা। দুজনেরই ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ক্রিকেটে নেতৃত্ব দেয়ার অভিজ্ঞতা থাকায় কে অধিনায়ক হবেন তা নিশ্চিত ছিল না। তবে সাকিব অধিনায়ক হবে এটাই ধরে নিয়েছিলেন অনেকে। 

টুর্নামেন্ট শুরুর এক সপ্তাহ আগে অধিনায়কের নাম নিশ্চিত করেছে জেমকন খুলনা। তারা জানিয়েছে, আসন্ন এই টি-টোয়েন্টি লিগে দলটির অধিনায়কত্ব করবেন মাহমুদউল্লাহ। 

অধিনায়কত্ব পেয়ে দারুণ আনন্দিত সদ্য করোনা থেকে সেরে ওঠা মাহমুদউল্লাহ। সংবাদমাধ্যমকে তিনি বলেন, আমি গতকাল করোনা নেগেটিভ হয়েছি। এখন মাঠে ফিরতে অধীর আগ্রহে অপেক্ষা করছি। আমার ওপর ভরসা করে বঙ্গবন্ধু টি- টোয়েন্টি কাপে জেমকন খুলনার নেতৃত্ব দেয়ায় দলটির মালিক কাজী এনাম আহম্মেদকে এবং ম্যানেজমেন্ট টিমকে ধন্যবাদ জানাতে চাই। 

তিনি আরো বলেন, জেমকনের সঙ্গে আমার দীর্ঘ সময় ধরে সম্পর্ক রয়েছে। বিপিএলে আমি গত তিন বছর ধরে খুলনা টাইটানসের হয়ে খেলছি। তাই তাদের সঙ্গে ফেরাটা সবসময়ই মধুর। আমার কাছে মনে হয় এটা আমার ঘরের দল।

খুলনা তাদের দল গোছাতে খরচ করেছে মোট ১ কোটি ১৪ লাখ টাকা। 'এ' গ্রেডের ২ জন, 'বি' গ্রেডের ৩ জন, 'সি' গ্রেডের ৫ জন এবং 'ডি' গ্রেডের ৬ ক্রিকেটার নিয়ে বেশ শক্তিশালী স্কোয়াড সাজিয়েছে খুলনার দলটি।

জেমকন খুলনা স্কোয়াড: সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, ইমরুল কায়েস, আল আমিন, এনামুল হক বিজয়, শামীম পটোয়ারী, আরিফুল হক,শুভাগত হোম, শহিদুল ইসলাম, রিশাদ হোসেন, জাকির হাসান, নাজমুল ইসলাম অপু, সালমান হোসেন ও জহুরুল ইসলাম অমি।

ডেইলি বাংলাদেশ/এএল