ঈশানের ফিফটিতে মুম্বাইয়ের সহজ জয়

ঢাকা, মঙ্গলবার   ০১ ডিসেম্বর ২০২০,   অগ্রহায়ণ ১৭ ১৪২৭,   ১৪ রবিউস সানি ১৪৪২

ঈশানের ফিফটিতে মুম্বাইয়ের সহজ জয়

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:১৫ ৩১ অক্টোবর ২০২০  

ঈশান কিষাণ

ঈশান কিষাণ

ধীরে ধীরে শেষের দিকে এগোচ্ছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ত্রয়োদশ আসর। এরইমধ্যে বেশ জমে উঠেছে প্লে অফের লড়াই। গুরুত্বপূর্ণ ম্যাচে আজ মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে নেমেছিল দিল্লি ক্যাপিটালস। ব্যাটিং ব্যর্থতায় হার নিয়ে মাঠ ছেড়েছে দিল্লি। ঈশান কিষাণের ফিফটিতে দলটিকে ৯ উইকেটে হারিয়েছে মুম্বাই। 

প্রথমে ব্যাট করে মুম্বাইকে মাত্র ১১১ রানের লক্ষ্য দেয় দিল্লি। মামুলি লক্ষ্য তাড়া করতে নেমে শুরু থেকেই আক্রমণাত্মক খেলতে থাকেন মুম্বাইয়ের দুই ওপেনার ঈশান কিষাণ ও কুইন্টন ডি কক। 

দলীয় ৬৮ ও ব্যক্তিগত ২৬ রানে ডি কক ফিরলেও ঈশান নিজের মতোই খেলতে থাকেন। ৩৭ বলে তুলে পূরণ করেন ফিফটি। শেষ পর্যন্ত ৭২ রানে অপরাজিত থেকে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন তিনি। অপরপ্রান্তে সুরিয়াকুমার যাদব ১২ রানে অপরাজিত ছিলেন। দিল্লির হয়ে একটিমাত্র উইকেট শিকার করেন আনরিখ নর্টজে।

এর আগে দিনের শুরুতে দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় মুম্বাই। দিল্লির হয়ে ইনিংস উদ্বোধনে নামেন পৃথ্বী শ ও শিখর ধাওয়ান। রানের খাতা খোলার আগেই সাজঘরে ফেরেন ধাওয়ান, ১০ রানের বেশি করতে পারেননি পৃথ্বী। দুজনকেই ফেরান ট্রেন্ট বোল্ট। 

অধিনায়ক শ্রেয়াস আইয়ার ও রিশাভ পান্ট দুজনে মিলে ধীর গতিতে দিল্লিকে এগিয়ে নিতে থাকেন। দলের পক্ষে সর্বোচ্চ ২৫ রান করে রাহুল চাহারের বলে স্ট্যাম্পড হন আইয়ার। এরপর আর ঘুরে দাঁড়াতে পারেনি তার দল। আসা যাওয়ার মিছিলে শামিল হয় সবাই। 

বাকিদের ভেতর সর্বোচ্চ ২১ রান করেন পান্ট। শিমরণ হেটমেয়ার (১১) ও কাগিসো রাবাদা (১২) ছাড়া আর কেউই দুই অংকের ঘরে রান করতে পারেননি। 

মুম্বাইয়ের হয়ে তিনটি করে উইকেট শিকার করেন জাসপ্রিত বুমরাহ ও ট্রেন্ট বোল্ট। এছাড়া একটি করে শিকার ভাগাভাগি করে নেন রাহুল চাহার ও নাথান কোল্টারনাইল।

মুম্বাই ও দিল্লি দুটি দলই চলতি আইপিএলে সমান ১৩টি করে ম্যাচ খেলেছে। ১৮ পয়েন্ট নিয়ে এরই মধ্যে প্লে অফে নিজেদের জায়গা নিশ্চিত করেছে মুম্বাই। ১৪ পয়েন্ট নিয়ে টেবিলের তিনে আছে দিল্লি।

ডেইলি বাংলাদেশ/এএল