মুরালির বায়োপিক: পরিচালককে খুনের হুমকি

ঢাকা, মঙ্গলবার   ২৪ নভেম্বর ২০২০,   অগ্রহায়ণ ১০ ১৪২৭,   ০৭ রবিউস সানি ১৪৪২

মুরালির বায়োপিক: পরিচালককে খুনের হুমকি

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:১১ ২৮ অক্টোবর ২০২০  

মুত্তিয়া মুরালিধরণ

মুত্তিয়া মুরালিধরণ

শ্রীলংকা তো বটেই, ক্রিকেট ইতিহাসেই অমর একজন মুত্তিয়াহ মুরালিধরণ। এই অফস্পিনারের বোলিং বিষে নীল হয়নি এমন ব্যাটসম্যান কমই আছে। শুধুমাত্র টেস্ট ফরম্যাটেই ৮০০ উইকেট শিকার করেছেন তিনি। সম্প্রতি তার জীবনী নিয়ে বায়োপিক তৈরির কথা থাকলেও একেরপর এক বাধার সম্মুখীন হচ্ছে এই প্রকল্প। এরই মধ্যে হত্যার হুমকি পেয়েছেন সিনেমার পরিচালক সেনু রামস্বামী।

মুরালিধরন বিশ্ব ক্রিকেটে সবার কাছেই অতি প্রিয় এক নাম। কিন্তু তামিলদের কাছে তিনি অনেকটাই 'বিশ্বাসঘাতক'! তামিলদের অভিযোগ, মুরালিধরণ কখনোই তাদের বিরুদ্ধে হওয়া শ্রীলংকা সরকারের অত্যাচারের প্রতিবাদ করেননি। বরং বিভিন্ন সময় শ্রীলংকা সরকারকে সমর্থন করেছেন। 

এমনকি ২০০৯ সালে তামিলদের সঙ্গে সেনাবাহিনীর যুদ্ধ শেষ হওয়ার পর মুরালির একটি বিবৃতি নিয়ে এখনো বিতর্ক হয়। তামিলদের দাবি সেখানে নাকি মুরালি বলেছিলেন, তামিলদের মৃত্যুতে তিনি খুশি! অবশ্য বরাবরই এই অভিযোগ অস্বীকার করে এসেছেন এই সাবেক ক্রিকেটার।

তবে মুরালি অস্বীকার করুক আর যাই করুক, তামিলরা চায় না মুরালিকে নিয়ে সিনেমা হোক। এই সিনেমায় প্রথমে ভারতের তামিল তারকা বিজয় সেথুপাতির অভিনয়ের কথা ছিল। তিনি এ সিনেমায় অভিনয় করতে রাজি হওয়ার পর সামাজিক যোগাযোগ মাধ্যমে তার মেয়েকে ধর্ষণের হুমকি পর্যন্ত দেয়া হয়েছে। 

পরে স্বয়ং মুরালিধরনের অনুরোধে সিনেমা থেকে সরে দাঁড়ান সেথুপাতি। এরপর হুমকি দাতাদের টার্গেটে পরিণত হন সেনু রামস্বামী। সামাজিক যোগাযোগ মাধ্যমে তাকে ক্রমাগত খুনের হুমকি দেওয়া হচ্ছে।

বিখ্যাত এই তামিল পরিচালক টুইট করে লেখেন, সাম্প্রতিক সময়ে অনেকের মতো আমিও সেথুপাতিকে "৮০০" সিনেমা থেকে সরে দাঁড়ানোর অনুরোধ করেছিলাম। তার মেয়ের মতো আমিও হুমকি পাচ্ছি। আমার জীবন এখন হুমকির মুখে। 

তিনি আর লেখেন, মুখ্যমন্ত্রী মহোদয়ের সাহায্য করা উচিত। তারা সবাই প্রকাশের অযোগ্য ভাষা ব্যবহার করছে। হোয়াটসঅ্যাপও খুলতে পারছি না। আমি এরই মধ্যে চেন্নাই পুলিশের কাছে অভিযোগ করেছি। এই অবস্থা থেকে দ্রুত পরিত্রাণ চাই।

ডেইলি বাংলাদেশ/এএল