দিল্লিকে হারিয়ে প্লে-অফে টিকে থাকলো হায়দরাবাদ

ঢাকা, শনিবার   ২৮ নভেম্বর ২০২০,   অগ্রহায়ণ ১৪ ১৪২৭,   ১১ রবিউস সানি ১৪৪২

দিল্লিকে হারিয়ে প্লে-অফে টিকে থাকলো হায়দরাবাদ

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:২৫ ২৮ অক্টোবর ২০২০  

দিল্লি ক্যাপিটলসের বিপক্ষে ব্যাট করছেন সানরাইজার্স হায়দরাবাদের ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নার

দিল্লি ক্যাপিটলসের বিপক্ষে ব্যাট করছেন সানরাইজার্স হায়দরাবাদের ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নার

দিল্লি ক্যাপিটলাসকে হারিয়ে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ত্রয়োদশ আসরের প্লে-অফে খেলার আশা বাঁচিয়ে রাখলো সানরাইজার্স হায়দরাবাদ।

মঙ্গলবার টুর্নামেন্টের ৪৭তম ম্যাচে হায়দরাবাদ ৮৮ রানে হারিয়েছে দিল্লিকে। ১২ খেলায় ৫ জয়ে ১০ পয়েন্ট নিয়ে টেবিলের ষষ্ঠস্থানে উঠে এলো হায়দরাবাদ। সমান ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে তৃতীয়স্থানে আছে দিল্লি। ১৪ পয়েন্ট করে পয়েন্ট আছে মুম্বাই ইন্ডিয়ান্স ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর। ১২ করে পয়েন্ট আছে কলকাতা নাইট রাইডার্সের।

দুবাইয়ে টস জিতে প্রথমে বল করতে নামে দিল্লি। ব্যাট হাতে নেমে উড়ন্ত সূচনা করেন হায়দরাবাদের দুই ওপেনার অধিনায়ক অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার ও ঋদ্ধিমান সাহা।

মারমুখী মেজাজে পাওয়ার-প্লেতে ৭৭ রান তুলেন ওয়ার্নার-সাহা। নবম ওভারে শতরান পূর্ণ করার পর বিচ্ছিন্ন হন তারা। ২৫ বলে হাফ-সেঞ্চুরি পূর্ণ করা ওয়ার্নার দলীয় ১০৭ রানে আউট হন। জুটিতে ৫৮ বল খেলেছিলেন তারা। ৩৪ বলে ৮টি চার ও ২টি ছক্কায় ৬৬ রান করেন ওয়ার্নার।

অধিনায়কের বিদায়ের পর মনিষ পান্ডিয়াকে নিয়ে দলকে বড় স্কোরে পথে নিয়ে যান সাহা। এবারের আসরে দ্বিতীয়বারের মত খেলতে নামা সাহা ২৭ বলে হাফ-সেঞ্চুরি করেন। ১৫তম ওভারের তৃতীয় বলে থামতে হয় সাহাকে। ৪৫ বলে ১২টি চার ও ২টি ছক্কায় ৮৭ রান করেন সাহা। পান্ডিয়ার সঙ্গে ২৯ বলে ৬৩ রান যোগ করেন সাহা।

সাহার আউটের পর হায়দারাবাদকে ২০ ওভারে ২ উইকেটে ২১৯ রানের সংগ্রহ এনে দেন পান্ডিয়া ও নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন। পান্ডিয়া ৩১ বলে ৪৪ ও উইলিয়ামসন ১১ রানে অপরাজিত থাকেন।

২২০ রানের বিশাল লক্ষ্যে ব্যাট হাতে সুবিধা করতে পারেনি দিল্লি। ১৯ ওভারে ১৩১ রানে অলআউট হয় তারা। দলের পক্ষে সর্বোচ্চ ৩৬ রান করেন ঋসভ পান্থ। এছাড়া আজিঙ্কা রাহানে ২৬ রান করেন।

হায়দারাবাদের আফগানিস্তানের স্পিনার রশিদ খান ৪ ওভারে ৭ রানে ৩ উইকেট নেন। ম্যাচ সেরা হয়েছেন হায়দারাবাদের সাহা।

ডেইলি বাংলাদেশ/আরএস