‘একেক জনের জন্য একেক রকম নিয়ম’

ঢাকা, মঙ্গলবার   ২৪ নভেম্বর ২০২০,   অগ্রহায়ণ ১০ ১৪২৭,   ০৭ রবিউস সানি ১৪৪২

‘একেক জনের জন্য একেক রকম নিয়ম’

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:২০ ২৭ অক্টোবর ২০২০  

সুরিয়াকুমার যাদব

সুরিয়াকুমার যাদব

রঞ্জি ট্রফি থেকে শুরু করে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) সব মঞ্চেই নিজেকে প্রমাণ করেছেন সুরিয়াকুমার যাদব। চলতি আইপিএলেও মুম্বাই ইন্ডিয়ান্সের বড় ভরসা তিনি। ব্যাট হাতে দারুণ কিছু ইনিংসও খেলেছেন এই ক্রিকেটার। এত কিছুর পরও জাতীয় দলে ব্রাত্যই থেকে গেলেন সুরিয়া। এতে জাতীয় দলে ডাক পাওয়ার নিয়মটা একেক জনের জন্য একেক রকম কি না সেটা জিজ্ঞেস করেছেন সাবেক ভারতীয় ক্রিকেটার হরভজন সিং। 

সোমবার অস্ট্রেলিয়া সফরের জন্য ভারত দল ঘোষণা করেছে বিসিসিআই। তিন ফরম্যাটের স্কোয়াড একসঙ্গে ঘোষণা করা হলেও কোথাও জায়গা পাননি সুরিয়া। এ কারণেই ক্ষোভ উগরে দিয়েছেন হরভজন সিং।

মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে প্রায় প্রতি ম্যাচেই হেসেছে সুরিয়ার ব্যাট। দু’টি হাফসেঞ্চুরির পাশাপাশি দুর্দান্ত সব ইনিংস খেলেছেন তিনি। স্ট্রাইক রেট ১৪৯, গড় ৩১.৪৪। ঘরোয়া ক্রিকেটেও তার ফর্ম ছিল বেশ ভাল। তবুও অস্ট্রেলিয়া সফরে তিন ফরম্যাটের জন্য ঘোষিত দলগুলোর একটিতেও সুরিয়ার জায়গা হয়নি।

সুরিয়ার সুযোগ না পাওয়া নিয়ে বিরক্ত হরভজন সিং। তিনি টুইটারে লিখেছেন, ‘ভারতীয় দলে ঢুকতে সুরিয়ার পক্ষে আর কী করা সম্ভব ছিল আমি জানি না। সব ধরনের ক্রিকেটেই ও ফর্ম দেখিয়েছে। একেক জনের জন্য মনে হয় একেক রকম নিয়ম। আমি বিসিসিআইকে সুরিয়ার রেকর্ড ভাল করে দেখার জন্য অনুরোধ করছি।’

সুরিয়ার পাশাপাশি অজি সফরে অক্ষয় প্যাটেলের না থাকা নিয়ে প্রশ্ন তুলেছেন মনোজ তিওয়ারি। ভারতীয় জাতীয় দলের সাবেক এই ক্রিকেটার টুইটারে লিখেছেন, ‘তোমাদের দুর্ভাগ্য যে জাতীয় দলে জায়গা হল না। কয়েক বছর বাদে হয়ত কিছু লোক বলবে যে তোমরা ভুল সময়ে জন্মগ্রহণ করেছ। তাই জাতীয় দলে জায়গা হয়নি। তবে আমি বলছি, যে কোনো সময় অনায়াসেই এই দলে তোমাদের ঢোকা উচিত।’ 

ডেইলি বাংলাদেশ/এএল