অস্ট্রেলিয়া সফরের জন্য ভারত দলে ডাক পেলেন বরুণ

ঢাকা, রোববার   ২৯ নভেম্বর ২০২০,   অগ্রহায়ণ ১৫ ১৪২৭,   ১২ রবিউস সানি ১৪৪২

অস্ট্রেলিয়া সফরের জন্য ভারত দলে ডাক পেলেন বরুণ

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৩:০৯ ২৭ অক্টোবর ২০২০   আপডেট: ১৩:১০ ২৭ অক্টোবর ২০২০

বরুণ চক্রবর্তী

বরুণ চক্রবর্তী

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) শেষেই অস্ট্রেলিয়া সফরের জন্য প্রস্তুত হবে ভারত। ডিসেম্বরে অনুষ্ঠিত হতে যাওয়া এই সফরের জন্য টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। আইপিএলে দুর্দান্ত পারফরম্যান্সের কারণে প্রথমবারের মতো ডাক পেয়েছেন কলকাতা নাইট রাইডার্সের অফ স্পিনার বরুণ চক্রবর্তী। 

এবারের দলে বড় চমক, বাদ পড়েছেন রোহিত শর্মা। অবশ্য চোটের কারণেই বাদ পড়েছেন তিনি। বিসিসিআইয়ের মেডিক্যাল টিম রোহিতের চোট সেরে ওঠার দিকে নজর রাখছে বলে জানানো হয়েছে। ফিট হয়ে উঠলে তিনি দলের সঙ্গে যোগ দেবেন কি না, সে বিষয়ে অবশ্য নিশ্চিত করে কিছু জানানো হয়নি।

টেস্ট দলে শিখর ধাওয়ান ও হার্দিক পান্ডিয়া জায়গা পাননি। তবে ওয়ানডে ও টি-টোয়েন্টি স্কোয়াডে দুজনই আছেন। এছাড়া ওয়ানডে সিরিজে দলের একমাত্র বিশেষজ্ঞ উইকেটরক্ষক হিসেবে অস্ট্রেলিয়ার বিমানে উঠতে চলেছেন কে এল রাহুল।

বরুণ চক্রবর্তী প্রথমবার টি-টোয়েন্টি দলে ডাক পেয়েছেন। এছাড়া মৈনাক আগারওয়াল, সাঞ্জু স্যামসন ও মনিশ পান্ডে দলে ফিরেছেন।

টেস্ট স্কোয়াড:

বিরাট কোহলি (ক্যাপ্টেন), মৈনাক আগরওয়াল, পৃথ্বী শ, লোকেশ রাহুল, চেতেশ্বর পূজারা, অজিঙ্কা রাহানে (ভাইস ক্যাপ্টেন), হনুমা বিহারী, শুভমন গিল, ঋদ্ধিমান সাহা (উইকেটকিপার), রিশাভ পান্ট (উইকেটকিপার), জাসপ্রীত বুমরাহ, মুহাম্মাদ শামি, উমেশ যাদব, নভদীপ সাইনি, কুলদীপ যাদব, রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন আশ্বিন ও মুহাম্মাদ সিরাজ।

ওয়ানডে স্কোয়াড:

বিরাট কোহলি (অধিনায়ক), শিখর ধাওয়ান, শুভমন গিল, কে এল রাহুল, শ্রেয়র আইয়ার, মনিশ পান্ডে, হার্দিক পান্ডিয়া, মৈনাক আগরওয়াল, রবীন্দ্র জাদেজা, যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, জাসপ্রীত বুমরাহ, নভদীপ সাইনি, শার্দুল ঠাকুর।

টি-টোয়েন্টি স্কোয়াড:

বিরাট কোহলি (অধিনায়ক), শিখর ধাওয়ান, শুভমন গিল, কে এল রাহুল, মৈনাক আগরওয়াল, শ্রেয়স আইয়ার, মনিশ পান্ডে, সাঞ্জু স্যামসন, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, যুজবেন্দ্র চহাল, কুলদীপ যাদব, জাসপ্রীত বুমরাহ, মুহাম্মাদ শামি, নভদীপ সাইনি, দীপক চাহার, বরুন চক্রবর্তী। 

ডেইলি বাংলাদেশ/এএল