বিশ্বকাপ জয়ী খেলোয়াড়দের হাতে নিরাপদ দেশের ক্রিকেট

ঢাকা, শুক্রবার   ২৭ নভেম্বর ২০২০,   অগ্রহায়ণ ১৩ ১৪২৭,   ১০ রবিউস সানি ১৪৪২

বিশ্বকাপ জয়ী খেলোয়াড়দের হাতে নিরাপদ দেশের ক্রিকেট

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:৫৫ ২৬ অক্টোবর ২০২০  

তাসকিন আহমেদ ও রুবেল হোসেন

তাসকিন আহমেদ ও রুবেল হোসেন

চলমান বিসিবি প্রেসিডেন্টস কাপে নজরকাড়া পারফরমেন্স করেছেন অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী খেলোয়াড়রা। তাদের ভবিষ্যত উজ্জ্বল বলে মনে করেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের দুই পেসার রুবেল হোসেন ও তাসকিন আহমেদ।

বিসিবি প্রেসিডেন্ট কাপ দিয়ে যুবাদের সঙ্গে খেলার অভিজ্ঞতা অর্জন করেছেন রুবেল ও তাসকিন। এই টুর্নামেন্টে অনেক প্রতিভাবান খেলোয়াড়কে দেখেছেন রুবেল-তাসকিন। যারা ভয় ছাড়াই যেকোন বোলারকে মোকাবিলা করেছেন।

তৌহিদ হৃদয়, মাহমুদুল হাসান জয়, রিশাদ আহমেদের মতো খেলোয়াড়দের ম্যাচ জেতানো ইনিংসের কারণে তাদের হাতে বাংলাদেশের ক্রিকেটের ভবিষ্যত নিরাপদ।

অধিনায়ক আকবর আলী, ওপেনার তানজিদ হাসান তামিম, পারভেজ হোসেন ইমনদের মতো অন্য খেলোয়াড়রা টুর্নামেন্টে নিজেদের সেরাটা দিতে না পারলেও, গুরুত্বপূর্ণ সময়ে তারা জ্বলে উঠবে বলে অনেকেরই বিশ্বাস।

কোন খেলোয়াড়ের নাম না বললেও, সব মিলিয়ে অনূর্ধ্ব-১৯ খেলোয়াড়দের পারফরমেন্স আশানুরূপ ছিলো বলে মনে করেন রুবেল-তাসকিন।
রুবেল বলেন, অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী দলের নির্বাচিত খেলোয়াড়রা সত্যিই ভালো খেলোয়াড়। তারা নিজেদের সেরাটা দিয়েছেন, যা খুবই আনন্দায়ক বিষয়।

তিনি আরো বলেন, আমি বিশেষ কোন খেলোয়াড়ের নাম বলবো না, তবে দু’তিনজন খেলোয়াড় আছে যাদের ভবিষ্যতে উজ্জল। আমি মনে করি, তারা বাংলাদেশের ভবিষ্যত তারকা।

বিসিবি প্রেসিডেন্টস কাপের মতো একটি প্লাটফর্ম তৈরি করার জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি) ধন্যবাদ জানিয়েছেন তাসকিন। এই টুর্নামেন্টের  মাধ্যমে  সিনিয়র খেলোয়াড়দের সঙ্গে এবং বিপক্ষে খেলার সুযোগ পেয়েছে তরুণরা।

তাসকিন বলেন, সবার জন্য দারুণ এক প্লাটফর্ম তৈরি করার জন্য বিসিবিকে ধন্যবাদ দিচ্ছি। এখানে সিনিয়রদের সঙ্গে এবং বিপক্ষে খেলছে জুনিয়ররা। যা তাদের অভিজ্ঞ করছে।

তিনি আরো বলেন, অনূর্ধ্ব -১৯ দলের কিছু ব্যাটসম্যান এবং বোলাররা তাদের সেরা প্রতিভা দেখিয়েছে। আশা করি তারা এই ধারাবাহিকতা অব্যাহত রাখতে পারবে এবং ভবিষ্যতেও ভালো করবে।

ডেইলি বাংলাদেশ/আরএস