ঋতুরাজের ফিফটিতে চেন্নাইয়ের বড় জয়

ঢাকা, শনিবার   ০৫ ডিসেম্বর ২০২০,   অগ্রহায়ণ ২১ ১৪২৭,   ১৮ রবিউস সানি ১৪৪২

ঋতুরাজের ফিফটিতে চেন্নাইয়ের বড় জয়

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:৩৭ ২৫ অক্টোবর ২০২০  

ঋতুরাজ গায়কোয়াড়ের সঙ্গে ধোনি

ঋতুরাজ গায়কোয়াড়ের সঙ্গে ধোনি

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ৪৪তম ম্যাচে মুখোমুখি হয়েছিল চেন্নাই সুপার কিংস ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। এ ম্যাচে স্বস্তির জয় পেয়েছে মহেন্দ্র সিং ধোনির চেন্নাই। ঋতুরাজ গায়কোয়াড়ের ফিফটিতে ভর করে ব্যাঙ্গালুরুকে আট বল বাকি থাকতেই ৮ উইকেটে হারিয়েছে সিএসকে। 

প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৪৫ রান করে ব্যাঙ্গালুরু। রান তাড়ায় শুরু থেকেই আক্রমণাত্মকভাবে খেলতে থাকেন ঋতুরাজ ও ফাফ ডু প্লেসি। পাঁচ ওভারে দুজন যোগ করেন ৪৬ রান। 

ব্যক্তিফত ২৫ রানে ডু প্লেসি বিদায় নেয়ার পর আম্বাতি রাইডু ফেরেন ৩৯ করে। একপ্রান্ত আগলে রেখে ফিফটি তুলে নেন ঋতুরাজ। শেষ পর্যন্ত ৬৫ রানে অপরাজিত থাকেন তিনি। অপর প্রান্তে ১৯ রানে অপরাজিত ছিলেন ধোনি। ব্যাঙ্গালুরুর ক্রিস মরিস ও যুজবেন্দ্র চাহাল একটি করে উইকেট শিকার করেন। 

দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন ব্যাঙ্গালুরু অধিনায়ক বিরাট কোহলি। দলের হয়ে ইনিংস উদ্বোধন করতে নামেন অ্যারন ফিঞ্চ ও দেবদূত পাডিক্কাল। ব্যক্তিগত ১৫ রানে ফিঞ্চ আউট হলে ভাঙে ৪ ওভার স্থায়ী উদ্বোধনী জুটি। এরপরই ২২ রান করে সাজঘরে ফেরেন দেবদূত।

দ্রুত দুই উইকেট হারানোর পর দলের হাল ধরেন কোহলি ও এবি ডি ভিলিয়ার্স। দুজনে মিলে গড়েন ৮২ রানের জুটি। ৩৯ করে ভিলিয়ার্স ফেরার পর আসা যাওয়ার মিছিলে শামিল হন ব্যাঙ্গালুরু ব্যাটসম্যানরা। বাকিদের ভেতর কোহলি ছাড়া আর কেউই দুই অংকের ঘর স্পর্শ করতে পারেননি। 

ঠিক ৫০ করেই স্যাম কুরানের বলে আউট হন কোহলি। এই ইংলিশ অলরাউন্ডার শিকার করেন তিন উইকেট। এছাড়া দিপক চাহার দুটি ও মিচেল স্যান্টনার একটি উইকেট শিকার করেন।  

ডেইলি বাংলাদেশ/এএল