পাকিস্তান-জিম্বাবুয়ে সিরিজের সব ম্যাচ রাওয়ালপিন্ডিতে

ঢাকা, বুধবার   ০২ ডিসেম্বর ২০২০,   অগ্রহায়ণ ১৮ ১৪২৭,   ১৫ রবিউস সানি ১৪৪২

পাকিস্তান-জিম্বাবুয়ে সিরিজের সব ম্যাচ রাওয়ালপিন্ডিতে

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:০৯ ২৫ অক্টোবর ২০২০  

পাকিস্তান-জিম্বাবুয়ে -ফাইল ফটো

পাকিস্তান-জিম্বাবুয়ে -ফাইল ফটো

লাহোর-মুলতান নয়, পাকিস্তান-জিম্বাবুয়ের ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের সবগুলো ম্যাচই হবে রাওয়ালপিন্ডি ক্রিকেট স্টেডিয়ামে।

পূর্বের সূচি অনুযায়ী ওয়ানডে সিরিজ হবার কথা ছিলো লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে। আর টি-টোয়েন্টি সিরিজ মুলতান ক্রিকেট স্টেডিয়ামে। কিন্তু লাহোরে চলমান বায়ু দূষণের কারণে স্বাভাবিক জীবন-যাপন কঠিন হয়ে পড়েছে। ক্রিকেট খেলাও অসম্ভব হয়ে পড়েছে। তাই বাধ্য হয়ে লাহোরের ভেন্যু থেকে পাকিস্তান-জিম্বাবুয়ের ওয়ানডে সিরিজ সরিয়ে নেয়া হয়েছে।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) সঙ্গে বনিবনা না হওয়ায় মুলতান থেকে সরিয়ে নেয়া হয়েছে টি-টোয়েন্টি সিরিজ। তাই সিরিজের সবগুলো ম্যাচ পেল রাওয়ালপিন্ডি ক্রিকেট স্টেডিয়ামে।

রাওয়ালপিন্ডি স্টেডিয়ামে সিরিজ আয়োজন নিয়ে পিসিবির প্রধান নির্বাহী ওয়াসিম খান বলেন, আমরা গত দুই সপ্তাহ ধরেই লাহোরের বায়ুর ব্যাপারে খোঁজ-খবর রাখছিলাম। পূর্বাভাসও পেয়েছিলাম, বাতাসের অবস্থা খারাপ হবে। নভেম্বরেও এই অবস্থা অব্যাহত থাকবে। তাই লাহোরের ম্যাচগুলো আমরা সরিয়ে নিয়েছি। মুলতানের ম্যাচগুলোও সরিয়ে নেয়া হয়েছে। এখন সিরিজের সবগুলো ম্যাচই হবে রাওয়ালপিন্ডিতে।

শুধুমাত্র জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের ম্যাচই নয়, পাকিস্তান সুপার লিগের (পিএসএল) শেষ চার ম্যাচও লাহোর থেকে সরিয়ে নেয়া হয়েছে। পিএসএলের শেষ চার ম্যাচের ভেন্যু এখন করাচিতে।

আগামী ৩০ অক্টোবর থেকে ওয়ানডে সিরিজ শুরু হবে। ১ ও ৩ নভেম্বর হবে সিরিজের বাকি দুই ওয়ানডে। আইসিসি বিশ্বকাপ সুপার লিগের অংশ এ সিরিজটি। এরপর ৭, ৮ ও ১০ নভেম্বর টি-টোয়েন্টি সিরিজ অনুষ্ঠিত হবে।

ডেইলি বাংলাদেশ/আরএস