দুইবার ব্যাট করতে নেমেও ব্যর্থ সৌম্য

ঢাকা, শনিবার   ২৮ নভেম্বর ২০২০,   অগ্রহায়ণ ১৫ ১৪২৭,   ১১ রবিউস সানি ১৪৪২

দুইবার ব্যাট করতে নেমেও ব্যর্থ সৌম্য

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:৪০ ২৫ অক্টোবর ২০২০   আপডেট: ১৪:৫০ ২৫ অক্টোবর ২০২০

সৌম্য সরকার

সৌম্য সরকার

প্রথমবারের মতো আয়োজিত বিসিবি প্রেসিডেন্টস কাপের ফাইনালে মুখোমুখি হয়েছে নাজমুল একাদশ ও  মাহমুদউল্লাহ একাদশ। শিরোপা নির্ধারণী ম্যাচে ব্যাট হাতে শুরুটা ভালো হয়নি নাজমুলের দলের। শুরুতেই উইকেট হারানোর পর রিটায়ার্ড হার্ট হয়ে সাজঘরে ফিরেছেন সৌম্য সরকার। পরে ব্যাট হাতে নামলেও বড় ইনিংস খেলতে ব্যর্থ তিনি।

এ রিপোর্ট লেখা পর্যন্ত নাজমুল একাদশের সংগ্রহ ১৪ ওভারে ৩ উইকেট হারিয়ে ৪৪ রান। 

দিনের শুরুতে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন মাহমুদউল্লাহ একাদশ। নাজমুল একাদশের হয়ে ইনিংস উদ্বোধন করতে নামেন সৌম্য সরকার ও সাইফ হাসান। আগের ম্যাচগুলোর মতো এই ম্যাচেও শুরুতেই উইকেট হারায় নাজমুলের দল। রুবেলের বলে বোল্ড হওয়ার আগে ৪ রান করতে পারেন সাইফ। 

এরপর অধিনায়ক নাজমুল হোসেন শান্তকে নিয়ে দেখেশুনে খেলছিলেন সৌম্য। কিন্তু হঠাৎ করেই তার চোখে সমস্যা দেখা দেয়। ঝুঁকি নিয়ে খেলা চালিয়ে যাওয়ার চেয়ে শুশ্রূষার জন্য সাজঘরে যাওয়াকে বেছে নেন এই বাঁহাতি ওপেনার। ফলে রিটায়ার্ড হার্ট হয়ে সাজঘরে ফিরে যান তিনি।

তার জায়গায় নেমে ধরে খেলার চেষ্টা করেন মুশফিক। তবে এ ম্যাচে দলকে বড় ইনিংস উপহার দিতে পারেননি মিস্টার ডিপেন্ডেবল। তার বিদায়ে আবারো ব্যাট হাতে নামেন সৌম্য। কিন্তু বেশিক্ষণ টিকতে পারেননি এই ওপেনার।

আফিফ হোসেন ধ্রুব ও নাজমুল হোসেন শান্ত মিলে এখন বিপর্যয় সামাল দেয়ার চেষ্টা করছেন। 

ফাইনাল ম্যাচে উভয় দলের একাদশেই এসেছে একাধিক পরিবর্তন। নাঈম শেখ, আবু হায়দার রনি ও রাকিবুল হাসানকে বাইরে রেখে দল সাজিয়েছে মাহমুদউল্লাহ একাদশ। তাদের জায়গায় সুযোগ পেয়েছেন মুমিনুল হক, সুমন খান ও আমিনুল ইসলাম বিপ্লব। এছাড়া নাজমুল একাদশে এসেছে দুটি পরিবর্তন। দলে ফিরেছেন সাইফ হাসান ও নাঈম হাসান।

মাহমুদউল্লাহ একাদশ: লিটন দাস, ইমরুল কায়েস, মুমিনুল হক, মাহমুদুল হাসান জয়, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), নুরুল হাসান সোহান (উইকেটকিপার), সাব্বির রহমান, আমিনুল ইসলাম, সুমন খান, এবাদত হোসেন, রুবেল হোসেন।

নাজমুল একাদশ: নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), সৌম্য সরকার, সাইফ হাসান, মুশফিকুর রহিম, আফিফ হোসেন ধ্রুব, তৌহিদ হৃদয়, ইরফান শুক্কুর, তাসকিন আহমেদ, আল-আমিন হোসেন, নাসুম আহমেদ, নাঈম হাসান।

ডেইলি বাংলাদেশ/এএল