বরুণ ঝড়ে উড়ে গেল দিল্লি

ঢাকা, বৃহস্পতিবার   ০৩ ডিসেম্বর ২০২০,   অগ্রহায়ণ ১৯ ১৪২৭,   ১৬ রবিউস সানি ১৪৪২

বরুণ ঝড়ে উড়ে গেল দিল্লি

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:০০ ২৪ অক্টোবর ২০২০   আপডেট: ২০:০৫ ২৪ অক্টোবর ২০২০

উইকেট পাওয়ার পর বরুণ

উইকেট পাওয়ার পর বরুণ

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ৪২তম ম্যাচে দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে দারুণ জয় পেয়েছে কলকাতা নাইট রাইডার্স। ব্যাট হাতে নিতিশ রানা ও সুনীল নারাইনের হাফ সেঞ্চুরির পর বল হাতে বরুণ চক্রবর্তীর ঘুর্ণিতে গুঁড়িয়ে গেছে দিল্লি। শ্রেয়াস আইয়ারের দলের বিপক্ষে ৫৯ রানের জয় পেয়েছে কলকাতা। 

প্রথমে ব্যাট করে ৬ উইকেট হারিয়ে ১৯৪ রান সংগ্রহ করে কলকাতা। রান তাড়া করতে নেমে প্রথম বলেই আজিঙ্কা রাহানেকে হারায় দিল্লি। শিখর ধাওয়ানকেও ক্রিজে টিকতে দেননি কামিন্স।

এরপর শ্রেয়াস আইয়ার ও রিশাভ পান্ট মিলে গড়েন ৬৩ রানের জুটি। এই দুজনের ব্যাটে যখন ম্যাচ জয়ের স্বপ্ন দেখছে দিল্লি, তখনই দৃশ্যপটে আসেন বরুণ। একে একে সাজঘরে ফেরান দিল্লির পাঁচ ব্যাটসম্যানকে। বলা যায় তার সামনে হুরমুড়িয়ে ভেঙ্গে পড়ে দিল্লির ব্যাটিং লাইনআপ।

এর মাধ্যমে আইপিএল ইতিহাসের দ্বিতীয় আনক্যাপড (জাতীয় দলে না খেলা) বোলার হিসেবে ন্যুনতম পাঁচ উইকেট শিকারের কৃতিত্ব অর্জন করেছেন বরুণ। তার আগে ২০১৮ সালের আসরে প্রথম বোলার হিসেবে এই কীর্তি গড়েছিলেন অংকিত রাজপুত। কিংস ইলেভেন পাঞ্জাবের হয়ে সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে এই কীর্তি গড়েছিলেন এই ফাস্ট বোলার। 

নিয়মিত উইকেট হারাতে থাকা দিল্লি নির্ধারিত ৯ উইকেট হারিয়ে ১৩৫ রান পর্যন্ত যেতেই শেষ হয়ে যায় নির্ধারিত ওভারের কোটা। কলকাতা পায় ৫৯ রানের জয়। বরুণের পাঁচ উইকেট ছাড়া কামিন্স তিনটি ও লকি ফার্গুসন একটি উইকেট শিকার করেন।

এর আগে দিনের শুরুতে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন দিল্লি অধিনায়ক শ্রেয়াস আইয়ার। দ্বিতীয় ওভারেই শুভম গিলকে (৯) হারায় কলকাতা। দলীয় ৩৫ রানে ফিরে যান রাহুল ত্রিপাঠিও (১৩)। এই দুজনকে সাজঘরে ফেরান আনরিখ নর্টজে। পাওয়ার প্লে শেশ হওয়ার আগেই দিনেশ কার্তিক ৩ রানে ফিরে গেলে বিপদে পরে কেকেআর। 

এই মুহূর্তে দলের হাল ধরেন রানা ও নারাইন। দুজনে মিলে গড়েন ১১৫ রানের জুটি। রাবাদার বলে আউত হওয়ার আগে ৩২ বলে ৬৪ রান করেন নারাইন। এছাড়া ইনিংসের এক বল বাকি থাকতে আউট হওয়া রানা করেন ৮১ রান। এছাড়া অধিনায়ক ইয়ন মরগ্যান ১৭ রান করেন। 

দিল্লির হয়ে দুটি করে উইকেট ভাগাভাগি করে নিয়েছেন নর্টজে, রাবাদা ও স্টয়নিস। ১১ ম্যাচে ৭ জয়ে ১৪ পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়ে আছে দিল্লি। অন্যদিকে সমান ম্যাচে ৬ জয়ে কলকাতার স্থান চতুর্থ।   

ডেইলি বাংলাদেশ/এএল