নতুন জার্সিতে খেলতে নামবে ব্যাঙ্গালুরু

ঢাকা, মঙ্গলবার   ২৪ নভেম্বর ২০২০,   অগ্রহায়ণ ১০ ১৪২৭,   ০৭ রবিউস সানি ১৪৪২

নতুন জার্সিতে খেলতে নামবে ব্যাঙ্গালুরু

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:৩১ ২৪ অক্টোবর ২০২০  

ফাইল ছবি

ফাইল ছবি

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) চলতি আসরে রোববার নিজেদের ১১তম ম্যাচ খেলতে নামবে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। চেন্নাই সুপার কিংসের বিপক্ষে এই ম্যাচে নিজেদের লাল-কালো জার্সির বদলে টিয়া-কালো রঙের জার্সি পরবে বিরাট কোহলির দল। শুধু খেলোয়াড়রাই নন, দলের সবাই রোববারের ম্যাচে এই জার্সি পরবেন বলে জানিয়েছে ব্যাঙ্গালুরু কর্তৃপক্ষ।

চলতি আসরে এখন পর্যন্ত ১০ ম্যাচ খেলেছে ব্যাঙ্গালুরু। জিতেছে এর মাঝে ৭টিতে। সমান সংখ্যক ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্স ও দিল্লি ক্যাপিট্যালসও সমান ৭টি করে জয় পেয়েছে। তবে নেট রানরেটের কারণে পয়েন্ট টেবিলের তিনে আছে কোহলির দল। অন্য দিকে ১১ ম্যাচ খেলে মাত্র তিনটি জিতে তলানিতে অবস্থান করছে চেন্নাই।

এই ম্যাচে নতুন রঙের জার্সি পরে খেলতে নামবে ব্যাঙ্গালুরু। ২০১১ সাল থেকে আইপিএলের প্রতি আসরেই একটি করে ম্যাচে টিয়া রঙের জার্সি ব্যবহার করে আসছে দলটি। মূলত বিশ্বে সবুজায়নের বার্তা দিয়ে সবাইকে বৃক্ষরোপনে উদ্বুদ্ধ করতেই ফ্র্যাঞ্চাইজিটি এমন পদক্ষেপ নিয়েছে। এর অংশ হিসেবে প্রতি বছর একটি ম্যাচকে আরসিবি ‘গ্রিন ম্যাচ’ হিসেবে আখ্যায়িত করে থাকে।

এ বিষয়টি নিশ্চিত করে সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে ব্যাঙ্গালুরু জানিয়েছে, ‘গো গ্রিন কর্মসূচির অংশ হিসেবে চেন্নাইয়ের বিপক্ষে ম্যাচটিতে সবুজ জার্সি পরে খেলবে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। পৃথিবীকে পরিচ্ছন্ন ও স্বাস্থ্যকর হিসেবে গড়ে তুলতে সবাইকে উদ্বুদ্ব করার একটি প্রয়াস এটি।’

ডেইলি বাংলাদেশ/এএল