ভাইরাল ছবিটির পেছনের গল্প জানালেন সানজিদা

ঢাকা, মঙ্গলবার   ২৪ নভেম্বর ২০২০,   অগ্রহায়ণ ১০ ১৪২৭,   ০৭ রবিউস সানি ১৪৪২

ভাইরাল ছবিটির পেছনের গল্প জানালেন সানজিদা

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:৫১ ২৩ অক্টোবর ২০২০   আপডেট: ২০:২৪ ২৩ অক্টোবর ২০২০

ব্যাট হাতে সানজিদা

ব্যাট হাতে সানজিদা

গেল সপ্তাহে জীবনের দ্বিতীয় ইনিংস শুরু করেছেন বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটার সানজিদা ইসলাম। স্বাভাবিকভাবেই বিয়ের সাজে সেজেছিলেন তিনি। বেনারসি, চুড়ি-গহনা সবই ছিল পরনে। তবে ছবিতে ব্যতিক্রম ছিল একটি জিনিস, তিনি ছিলেন ব্যাট হাতে। ছবিটি ভাইরাল হতে খুব বেশি সময় লাগেনি। এবার এই ছবির পেছনের গল্প জানিয়েছেন এই ক্রিকেটার। 

দেশের জার্সিতে এখন পর্যন্ত ১৪ ওয়ানডে এবং ৫৪ টি-টোয়েন্টি খেলেছেন সানজিদা। ডানহাতি এই টপ অর্ডার ব্যাটসম্যানের কনের সাজে ব্যাট হাতে তোলা ছবিটি বাংলাদেশ ক্রিকেটের ভক্ত-সমর্থকদের মন কেড়েছে। দেশি-বিদেশি সংবাদ মাধ্যম ছাপিয়ে বিয়ের সাজের ওই ছবি জায়গা পেয়েছে আইসিসি, এএফপি, আলজাজিরার মতো সংবাদ মাধ্যমেও। বিয়ের দিনও ক্রিকেটের প্রতি সানজিদার এমন একাগ্রতা সব জায়গায় প্রশংসা পেয়েছে।

তবে শুধু প্রশংসা নয়, এমনভাবে ছবি তোলায় সানজিদার সমালোচনাও করেছেন কেউ কেউ। বিয়ের পোশাকে ব্যাট হাতে ২৪ বছর বয়সী টাইগ্রেস ওপেনারের ওই ‘ফটোসেশন’ বাংলাদেশের সংস্কৃতির প্রতি ‘অসম্মান’ বলে উল্লেখ করেছেন সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারকারীদের একাংশ। এমনকি মুসলিম বিয়ের বিধি-নিষেধের কথা তুলে কেউ কেউ শাস্তিও চেয়েছেন।

তবে তাদের সমালোচনাকে ছক্কা মেরে উড়িয়ে দিয়েছেন সানজিদা। ক্রিকেট মাঠে গিয়ে বিয়ের পোশাকে ব্যাট হাতে ছবি তোলা নিয়ে সংবাদ সংস্থা এএফপিকে তিনি বলেন, ‘ব্যাট হাতে ছবির পোজ দেয়ার কোন পূর্ব পরিকল্পনা ছিল না। আমি মাঠে গিয়ে দেখি কিছু বাচ্চা ক্রিকেট খেলছে। তাদের দেখে আমি নিজেকে ব্যাটিং করা থেকে আটকে রাখতে পারিনি। এরপর আমার সতীর্থরা ছবিটা তোলেন। আমি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছবিটা শেয়ার করার সময়ও আসলে ভাবিনি সেটা এত ভাইরাল হয়ে যাবে।’

ডেইলি বাংলাদেশ/এএল