ক্রিকেটাররা যাচ্ছেন ছুটিতে, কোচরা দেশে

ঢাকা, মঙ্গলবার   ০১ ডিসেম্বর ২০২০,   অগ্রহায়ণ ১৭ ১৪২৭,   ১৪ রবিউস সানি ১৪৪২

ক্রিকেটাররা যাচ্ছেন ছুটিতে, কোচরা দেশে

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:৫৫ ২৩ অক্টোবর ২০২০   আপডেট: ১৪:৫৫ ২৩ অক্টোবর ২০২০

ফাইল ছবি

ফাইল ছবি

বিসিবি প্রেসিডেন্টস কাপের ফাইনাল অনুষ্ঠিত হবে আগামী রোববার। টুর্নামেন্ট শেষে ক্রিকেটারদের দুই সপ্তাহ ছুটি তথা বিশ্রাম দেয়ার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এই বিরতিতে বিদেশী কোচেরা নিজ নিজ দেশে ফিরে যাবেন। এরই মধ্যে বিষয়টি নিশ্চিত করেছেন নাম প্রকাশে অনিচ্ছুক বোর্ডের এক কর্তা। 

নভেম্বরে শুরু হবে কর্পোরেট টি-টোয়েন্টি লিগ। দীর্ঘ এই টুর্নামেন্টের পুরোটা সময়ই তামিম-মুশফিকদের জৈব সুরক্ষা বলয়ের আওতায় থাকতে হবে। এই কারণেই ক্রিকেটারদের মানসিকভাবে চাঙা রাখতে বিশ্রাম দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এ বিষয়ে বিসিবির সেই কর্মকর্তা বলেন, 'আমার মনে হয় ক্রিকেটার ও কোচিং স্টাফদের জন্য একটা বিরতি দরকার। এ কারণে আমরা তাদের দুই সপ্তাহের বিশ্রাম দেয়ার সিদ্ধান্ত নিয়েছি।'

জাতীয় দলের ব্যস্ততা না থাকলেও প্রেসিডেন্টস কাপের দলগুলোর সঙ্গে কাজ করছেন কোচিং স্টাফের সদস্যরা। তারাও এই বিরতিটা কাজে লাগাতে পারবেন বলে জানান বিসিবির সেই কর্তা। তবে কর্পোরেট টি-টোয়েন্টি লিগ শুরু হলে আবারো তাদের বাংলাদেশে ফিরতে হবে।  

এর আগে গতকাল (বৃহস্পতিবার) সংবাদ সম্মেলনে জাতীয় দলের হেড কোচ রাসেল ডমিঙ্গো জানিয়েছিলেন, ক্রিকেটারসহ সকলের জন্যই জৈব সুরক্ষা বলয়ে থাকা বেশ চ্যালেঞ্জিং ব্যাপার।

এ ব্যাপারে ডমিঙ্গো বলেন, ‘আমি আজ ৪৯তম দিন জৈব সুরক্ষা বলয়ে আছি। আমি হোটেলের বাইরে কোথাও যেতে পারছি না। হোটেলের মধ্যেই আমার দিন কাটছে। এটা সহজ নয়। এছাড়া ক্রিকেটাররা তিন সপ্তাহ ধরে জৈব সুরক্ষা বলয়ে আছে। এরই মধ্যে আমাকে দুয়েকজন বলেছে এটা কঠিন।'

ডেইলি বাংলাদেশ/এএল