ফর্মই জাতীয় দলে খেলার স্বপ্ন দেখাচ্ছে মুলারকে

ঢাকা, শুক্রবার   ২৭ নভেম্বর ২০২০,   অগ্রহায়ণ ১৪ ১৪২৭,   ১০ রবিউস সানি ১৪৪২

ফর্মই জাতীয় দলে খেলার স্বপ্ন দেখাচ্ছে মুলারকে

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:১৩ ২০ অক্টোবর ২০২০  

থমাস মুলার   -ফাইল ফটো

থমাস মুলার -ফাইল ফটো

জার্মান চ্যাম্পিয়নদের হয়ে অভিজ্ঞ ফরোয়ার্ড থমাস মুলার দারুণ ছন্দে রয়েছেন। আর এই ফর্মই জাতীয় দলে পুনরায় খেলার স্বপ্ন দেখাচ্ছে মুলারকে। আগামীকাল বুধবার মিউনিখের আলিয়াঁজ এরিনাতে এ্যাথলেটিকো মাদ্রিদের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের মিশন শুরু করতে যাচ্ছে বায়ার্ন মিউনিখ। 

গত মৌসুমে বুন্দেসলিগায় রেকর্ড ২১টি এসিস্ট করেছেন মুলার। ২০২০/২১ নতুন মৌসুমে এ পর্যন্ত পাঁচ গোল করেছেন ও চারটিতে এসিস্ট করেছেন। ৩১ বছর বয়সী এই ফরোয়ার্ড শনিবার আর্মিনিয়া বিয়েলেফিল্ডে বুন্দেসলিগায় ৪-১ গোলের জয়ের ম্যাচটিতে দুই গোল করেছেন। তার সঙ্গে পোলিশ তারকা রবার্ট লিওয়ানদোস্কিও দুই গোল করেছেন।

তার এই সাম্প্রতিক ক্লাব ফর্ম স্বাভাবিক ভাবেই জার্মান নির্বাচকদের নতুন করে ভাবতে বাধ্য করেছেন। ২০১৯ সালে জোয়াকিম লোয়ের দল থেকে জেরমে বোয়াটেং ও ম্যাটস হামেলসের সঙ্গে মুলারও বাদ পড়েছিলেন। সাবেক বায়ার্ন ও জার্মান জাতীয় দলের খেলোয়াড় বাস্তিয়ান শোয়ানস্টেইগার, ডিডি হামান ও লোথার ম্যাথিউস ও  মুলারকে জাতীয় দলে দেখার দাবী জানিয়েছেন।

৩৬ বছর বয়সী শোয়নস্টেইগার জার্মান ম্যাগাজিন কিকারে বলেছেন, আমি যদি জাতীয় দলের কোচ হতাম তবে মুলার ও বোয়াটেংকে দলে রাখতাম।

২০১৪ সালে ব্রাজিলে মুলারকে সাথে নিয়ে শোয়নস্টেইগার জার্মানীকে বিশ্বকাপ জয়ে সহযোগিতা করেছিলেন। ১০০ ম্যাচে ৩৮ গোল করার মুলারের এখনো জাতীয় দলে দেবার অনেক কিছুই আছে বলে দাবী জানিয়েছেন শোয়ানস্টেইগার।

মুলার বলেছেন,সবাই দেখছে বর্তমানে আমি দারুন ফর্মে আছি। দেখা যাক শেষ পর্যন্ত কি হয়।

জার্মান ফুটবলের সর্বকালের সেরা সফল খেলোয়াড় হিসেবে গত মাসে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন মুলার। বায়ার্নের হয়ে জার্মান সুপার কাপের শিরোপা জয়ের মাধ্যমে ক্যারিয়ারের ২৭তম শিরোপা জেতার কৃতিত্ব দেখিয়ে শোয়ানস্টেইগারের ২৬ শিরোপাকে ছাড়িছে গেছেন।

আগামীকাল এ্যাথলেটিকোর বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের প্রথম ম্যাচেও বায়ার্ন মুলারের কাছ থেকে একইরকম ফর্ম আশা করছে। এ পর্যন্ত নতুন মৌসুমে চার ম্যাচে মাত্র এক গোল হজম করা এ্যাথলেটিকোর বিপক্ষে ম্যাচটাও মোটেই সহজ হবে না।

ডেইলি বাংলাদেশ/আরএস