রিয়ালের পর হারলো বার্সাও

ঢাকা, শুক্রবার   ৩০ অক্টোবর ২০২০,   কার্তিক ১৬ ১৪২৭,   ১২ রবিউল আউয়াল ১৪৪২

রিয়ালের পর হারলো বার্সাও

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০৩:১০ ১৮ অক্টোবর ২০২০   আপডেট: ০৩:৩০ ১৮ অক্টোবর ২০২০

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

লা লিগায় একই দিনে দুই বড় দলে হার দেখলো বিশ্ব। শনিবার রাতে গেতাফের বিপক্ষে ১-০ গোলে হেরেছে বার্সেলোনা। এর আগে, কাদিসের বিপক্ষে ১-০ গোলে হেরে যায় রিয়াল মাদ্রিদ।

এই ম্যাচের আগে নিজেদের নাম পাল্টে ফেইথ ফুটবল ক্লাব রাখে গেতাফে। তাদের বিপক্ষেই মৌসুমে প্রথম পরাজয়ের তেতো স্বাদ পেল বার্সেলোনা। নতুন কোচ কুমানের অধীনেও এটা প্রথম হার। 

আগের ম্যাচে সেভিয়ার বিপক্ষে ড্র করা দলে বেশ কিছু পরিবর্তন আনেন কোচ। ৪-২-৩-১ থেকে সরে দলকে খেলান ৪-৩-৩ ফর্মেশনে।

আক্রমণ-প্রতি আক্রমণে শুরু থেকে জমে ওঠে ম্যাচ। প্রথম ভালো সুযোগটা পায় গেতাফে। অষ্টাদশ মিনিটে গোলরক্ষক বরাবর শট নিয়ে দলকে হতাশ করেন নেমানিয়া মাক্সিমোভিচ। দুই মিনিট পর এগিয়ে যেতে পারতো বার্সেলোনা। প্রথমবারের মতো শুরুর একাদশে খেলা সের্জিনো দেস্তের কাছ থেকে বল পেয়ে লিওনেল মেসির বুলেট গতির শট ফেরে পোস্টে লেগে।

২৯তম মিনিটে আবার সুযোগ আসে সফরকারীদের সামনে। মেসির ফ্রি-কিকে ঠিক মতো হেড করতে পারেননি লংলে। পুরোপুরি ফাঁকায় ছিলেন নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরা এই ফরাসি ডিফেন্ডার। পরের মিনিট সুবর্ণ সুযোগ হাতছাড়া করেন গ্রিজমান। প্রতি-আক্রমণে পেদ্রির কাছ থেকে বল পেয়ে অবিশ্বাস্যভাবে অনেক উপর দিয়ে শট নেন এই ফরাসি ফরোয়ার্ড।

৫৬তম মিনিটে হাইমে মাতার সফল স্পট কিকে এগিয়ে যায় গেতাফে। ডিজেনে ডাকোনামকে ফ্রেঙ্কি ডি ইয়ং ফাউল করায় পেনাল্টি পায় স্বাগতিকরা।

বাকি সময় গোলের জন্য মরিয়া ওঠে বার্সা, কিন্তু ভালো কোনো সুযোগ তৈরি করতে পারেনি তারা। হার নিয়েই ছাড়তে হয়েছে মাঠ।

রিয়াল, গেতাফে, কাদিস ও গ্রানাদার পয়েন্ট ১০ করে। ৯ পয়েন্ট রিয়াল বেতিসের। ৮ পয়েন্ট করে আতলেতিকো, রিয়াল সোসিয়েদাদ ও ভিয়ারিয়ালের। ৪ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে ৯ নম্বরে রয়েছে বার্সেলোনা।

ডেইলি বাংলাদেশ/আরএ